সাংসদ লিটনকে গুলি করে হত্যা

যুগবার্তা ডেস্কঃ গুলি করে সন্ত্রাসীরা হত্যা করেছে গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের সরকারি দলের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে। শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে নির্বাচনী এলাকার সুন্দরগঞ্জের নিজ বাসভবনে গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটে। তাকে আশঙ্কা জনক অবস্থায় তাঁকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। পুলিশ ও দলীয়সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টায় গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা ইউনিয়নের শাহাবাজ এলাকার নিজ বাসভবনে নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছিলেন লিটন। এ সময় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে এসে তাকে ৩ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। লিটনের বুকের দুইদিকে ২টি গুলি ও একটি পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

এমপি লিটনের স্ত্রী খুরশিদা জাহান স্মৃতি বলেন, আজ বিকেলের দিকে লিটন নেতাকর্মীদের নিয়ে বাড়ির নীচতলায় বৈঠক করছিলেন। এ সময় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে বাড়ির সামনে এসে থামে। একজন মোটর সাইকেল স্টার্স্ট দিয়ে বসে থাকে। অপর দুইজনের মধ্যে একজন লিটনকে লক্ষ্য করে গুলি করে দ্রুত পালিয়ে যায়। ৩ যুবকই হেলমেট পরা অবস্থায় ছিল বলে জানান স্মৃতি।

লিটনকে দ্রুত উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পথেই তার মৃত্যু হয় বলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা জানান।
ঘটনার বিষয়ে গাইবান্ধার পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম বলেন, সাংসদের স্ত্রী ফোন করে তাঁর গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
এঘটনায় ক্ষমতাসীন আওয়ামীলীগ হতবাগ হয়েছে।