সাংবাদিক লিটন বাশার না ফেরার দেশে

24

বরিশাল অফিসঃ বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ইত্তেফাকের বরিশাল ব্যুরো চিফ লিটন বাশার না ফেরার দেশে চলে গেলেন।
মঙ্গলবার সকালে চরমোনাই ভুখাই নগরে নিজ বাড়িতে তিনি মারা যান

পরিবারিক সূত্রে জানানো গেছে, লিটন বাশার নিজ বাড়িতে মঙ্গলবার সকালে অসুস্থ হলে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে চিকিৎসকরা জানান।

তিনি চরমোনাই ভুখাই নগরের নিজ বাড়িতে ঈদ করতে গিয়েছিলেন।
তার মৃত্যুতে বরিশালের সাংবাদিক অঙ্গণে শোকের ছায়া নেমে আসে।

মঙ্গলবার বাদ জোহর বরিশাল সদররোডস্থ বাইতুল মোকারম মসজিদের সামনে তার প্রথম নামাজে জানাজা ও পরে চরমোনাই এলাকার নিজ বাড়িতে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সাংবাদিক মহলসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। জানাজা শেষে নিজ বাড়িতে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬ বছর। তিনি এক পুত্র ও স্ত্রী রেখে গেছেন।

তার মৃত্যুতে বরিশাল সিটি করপোরেশন মেয়র মো. আহসান হাবিব কামাল, বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক এমপি মজিবর রহমান সরওয়ার, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুচ, বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান মো. মইদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এডভোকেট বলরাম পোদ্দার, ছাত্র মৈত্রী’র সাবেক সভাপতি ও যুগবার্তা সম্পাদক রফিকুল ইসলাম সুজন, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট এসোসিয়েশনের সভাপতি হারুণ অর রশিদসহ বিভিন্ন সংগঠন গভীর শোক জানিয়েছেন।