সাংবাদিক প্রবীর সিকদারের বাংলাদেশ যাত্রা

54

আমাদেরকে এখন অবশ্যই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা প্রশ্নে একটি জাতীয় ঐক্যমত গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার আলোকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমাদেরকেই গড়তে হবে। বিভেদ ভুলে আমাদেরকে সেই লক্ষে কাজ করতে হবে আগামী প্রজন্মের জন্য সুখী, সুন্দর ও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা প্রশ্নে কোনও আপস করা যাবে না। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের যাত্রামুড়ায় হাজী এখলাস উদ্দিন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে মুক্তিযুদ্ধ বিষয়ক এক গোল টেবিল আলোচনায় সদ্য কারামুক্ত সাংবাদিক, অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ নিউজ ও মুক্তিযুদ্ধ বিষয়ক ত্রৈমাসিক উত্তরাধিকার ৭১ সম্পাদক প্রবীর সিকদার একথা বলেন।
রূপগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে মুক্তিযুদ্ধ বিষয়ক আড্ডায় সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট মীর আব্দুল আলীম। এই সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি লায়ন মোজাম্মেল হক, আলহাজ আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা আল আমিন দুলাল, আমির হোসেন, বশির উদ্দিন বাচ্চু, শহীদুল্লাহ ভুইয়া, শিক্ষক নেতা আব্দুর রহিম, সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, মোমেন মিয়া, হারাধন চন্দ্র দে, হোসেন চিশতী শিপলু, তারিকুল ইসলাম নয়ন, জাহাঙ্গীর আলম হানিফ, শরফুদ্দিন প্রভাত, আশিকুর রহমান প্রমুখ।
প্রবীর সিকদার বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণে সারাদেশের সাংবাদিকরা বিশাল অবদান রাখতে পারেন।
সভায় বক্তারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ প্রশ্নে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেন। ওই সভা শেষে সকলে যাত্রামুড়া সড়কে মানববন্ধন ও শোভাযাত্রার মাধ্যমে সাংবাদিক প্রবীর সিকদারের বাংলাদেশ যাত্রা কর্মসূচির সূচনা করেন।

উল্লেখ্য, সম্প্রতি কারামুক্তির পর সাংবাদিক প্রবীর সিকদার সারা দেশের সংবাদকর্মী ও দেশবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার বার্তা পৌঁছে দিতে সারা দেশ সফরের ঘোষণা দেন। বৃহস্পতিবার রূপগঞ্জ দিয়েই শুরু হলো তার সেই বাংলাদেশ যাত্রা।