সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন সিংড়ার বিএনপি মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ আনু

77

এমরান আলী রানা,নাটোর প্রতিনিধিঃ সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন সিংড়ার বিএনপি মনোনয়ন প্রত্যাশী পৌর বিএনপির সাধারণ সম্পাদক এবং উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান দমদমা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ারুল ইসলাম আনু। মঙ্গলবার সঁন্ধ্যায় সিংড়া মুরগীহাটি রোড সংলগ্ন তাঁর দলীয় কার্যালয়ে সিংড়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এই মতবিনিময় করেন।
উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও ক্রীড়া শিক্ষক মোঃ মিলন হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন-উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি হিরাদুল ইসলাম, পৌর যুবদলের সভাপতি আসাদুজ্জামান মিঠু,উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শিপন সহ সহযোগী সংগঠনের নেতা-কর্মী।
সভায় মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ মোঃ আনোয়ারুল ইসলাম আনু বলেন- আমি সেই ৮০ দশকের ছাত্র রাজনীতি থেকে শুরু করে আজ প্রায় ৩৭বছর ধরে বিএনপির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সংগঠনের দায়িত্ব পালন করে আসছি। তাই আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৩,সিংড়া আসন থেকে আমি দলের মনোনয়ন চাইবো। দল মনোনয়ন দিলে আর আমি নির্বাচনে বিজয়ী হলে সিংড়ার গণমানুষের সেবা করবো। সু-শাসনের পাশাপাশি এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন করবো। আপনারা আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।
এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। মদ-জুয়া ও টেকসই উন্নয়নে আপনার পরিকল্পনা কি? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন-টেকসই রাস্তাসহ মদ-জুয়া মুক্ত সিংড়া গড়ে তোলাই হবে আমার সামাজিক সংস্কার ও প্রথম উন্নয়নের ধাপ। সিংড়ার উন্নয়নে ব্যতিক্রম কোন চিন্তা আপনার পরিকল্পনার আছে কিনা এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- আমাদের সিংড়া একটি সু-বিশাল কৃষি এবং মৎস্য ভান্ডার এলাকা সেক্ষেত্রে এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করলে এলাকার উন্নয়ন সাধিত হবে আমার পরিকল্পনায় সেই উন্নয়ন চিন্তা আছে। আপনার মনোনয়ন বিষয়ে তৃণমুল এবং দলের কেন্দ্রের অবস্থান কি? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- আমার মনোনয়ন বিষয়ে তৃণমুল নেতা-কর্মীদের জোড়ালো সমর্থন আছে এবং কেন্দ্রীয় নেতাদের পরামর্শেই আমি মনোনয়ন প্রার্থী হয়েছি। আশা করবো দল আমাকে মনোনয়ন দেবে।

অধ্যক্ষ মোঃ আনোয়ারুল ইসলাম আনু ৮০ দশকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একাধিকবার রাকসু নির্বাচনে অংশ নেন। তিনি মাদার বকস হলের সাধারণ সম্পাদক এবং রাবি ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিলেন। ১৯৮৩-১৯৮৫ সাল পর্যন্ত তিনি সিংড়া থানা ছাত্রদলের সভাপতি ছিলেন এবং ১৯৯৬-২০০২ সাল পর্যন্ত সিংড়া থানা বিএনপির যুগ্ম সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে এসেছেন। ২০০৩ সাল হতে বর্তমান পর্যন্ত সিংড়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
মনোনয়ন প্রত্যাশী বিএনপির এই নেতা গত ঈদুল ফিতর উপলক্ষ্যে সবাইকে ঈদ শুভেচ্ছা এবং মনোনয়নের জন্য দোয়া চেয়ে লিফলেট ও পোষ্টার বিতরণ করে সাধারণ মানুষের কাছে আলোচিত হলেও সাংবাদিকদের মাধ্যমে তিনি মঙ্গলবার সঁন্ধ্যায় সরাসরি ঘোষনা দেন।