সাংবাদিকদের নিবন্ধনের আওতায় আনা হচ্ছে!!

71

যুগবার্তা ডেস্কঃ সারাদেশে সাংবাদিকদের নিবন্ধনের আওতায় আনা হবে। পাশাপাশি সনদও দেয়া হবে। ওয়েবসাইটে নাম-ছবিসহ তাদের তালিকা থাকবে। সাংবাদিকদের শপথ নিতে হবে। অন্যায় করলে সনদ বাতিল করা হবে। এর মাধ্যমে হলুদ সাংবাদিকতা কমে যাবে বলেও আশা করেন শনিবার বগুড়ায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ একথা জানিয়েছেন।
বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে দিনব্যাপী কর্মশালায় আচরণবিধি, হলুদ সাংবাদিকতা ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিয়ে কথা বলেন, সরকারের যুগ্ম-সচিব ও প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, সদস্য আকরাম হোসেন খান ও ড. উৎপল কুমার সরকার।
মমতাজ উদ্দিন বলেন, নতুন এই উদ্যোগ হলুদ সাংবাদিকতা রোধে সহায়ক ভূমিকা পালন করবে। এটি করা গেলে যে কেউ সাংবাদিক হতে পারবেন না। এছাড়া কোথাও সমস্যা হলে ওয়েবসাইট দেখিয়ে বলতে পারবেন তিনি সাংবাদিক।
তিনি আরও বলেন, সাংবাদিকদের আর্থিক মূল্যায়ন নেই। নেই সুরক্ষা এবং শৃক্সখলা। ইতোমধ্যেই এসব বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছে। সাংবাদিকদের অবশ্যই যোগ্যতাসম্পন্ন হতে হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হায়াত-উদ-দৌলা, অতিরিক্ত পুলিশ সুপার মনিরা সুলতানা, সিনিয়র তথ্য কর্মকর্তা মুজিবর রহমান, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু প্রমুখ।