সর্বোচ্চ আদালত কর্তৃক ৭১ এর কুখ্যাত খুনি সাকা চৌধুরি ও আলবদর বাহিনীর নেতা মুজাহিদের মৃত্যুদন্ডাদেশ বহাল রাখা বাঙালী জাতির আকাংখার প্রতিফলন … ওয়ার্কার্স পার্টি

189

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, আন্তার্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রদত্ত রায়ে একাত্তরের মানবতা বিরোধী অপরাধের দায়ে চট্টগ্রামের কুখ্যাত অপরাধী সাকা চৌধুরী ও আলবদর বাহিনীর নেতা মুজাহিদের মৃত্যুদন্ডাদেশ বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছে ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি।
বিবৃতিতে তারা বলেন, দেশের সর্বোচ্চ আদালত কর্তৃক রায় বহাল রাখায় ন্যায় বিচারের ক্ষেত্রে দেশ বাসীর আস্থা বাড়বে, এই রায় জন আকাংখার প্রতিফলন। তারা আরো বলেন, সর্বোচ্চ আদালত মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের জন্য এই দুই ব্যক্তির মৃত্যুদন্ড বহাল রাখায় এটাই নিশ্চিত প্রমানিত হলো মুক্তিযুদ্ধকালীন সময়ে যারা মানবতা বিরোধী অপরাধ করেছে তাদের সর্বোচ্চ শাস্তিই প্রাপ্য। বিবৃতিতে তারা দ্রুত এই অপরাধীদের বিরুদ্ধে দেয়া রায় কার্যকর করার আহ্বান জানান। বিবৃতিতে তারা বলেন, সর্বোচ্চ আদালত কর্তৃক যুদ্ধাপরাধীদের বিচার ও তাদের শাস্তি প্রদানের পর যুদ্ধাপরাধীদের দল জামাত-শিবির দেশে নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে গণমাধ্যমে বিবৃতি দিয়ে হরতালের কর্মসূচি দিচ্ছে। দেশের জনগণ এই হরতাল মানে না। বিবৃতিতে তারা আদালত কর্তৃক নির্দেশিত যুদ্ধাপরাধীদের সংগঠন জামাত ইসলামী বাংলাদেশের রাজনীতি নিষিদ্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।