সর্বত্র তনুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে-ছাত্র ইউনিয়ন

45

যুগবার্তা ডেস্কঃ তনুর হত্যাকারীদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না করা হলে এই নির্মম হত্যাকান্ডের ঘটনায় ‘প্রধানমন্ত্রীর নির্লিপ্ততা’র কারণ জানতে ৩১ মার্চ টিএসসি’র রাজু ভাস্কর্যের সামনে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালন করবে ছাত্র ইউনিয়ন।
সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ এসব কর্মসূচি ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে সোহাগী জাহান তনুর ধর্ষক ও হত্যাকারীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ছাড়াও যৌন নিপীড়নবিরোধী নীতিমালা অবিলম্বে পরিবর্তন, আদিবাসী নারী নির্যাতন ও হত্যার সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিচার দাবি করা হয়। নেতৃবৃন্দ বলেন, পাহাড় থেকে সমতলে সর্বত্র তনুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে সরকারকে।
ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে তনুর ধর্ষক এবং হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আরও যেসব কর্মসূচি পালন করবে সেগুলো হলো, ২৯ মার্চ বিকেল ৪টায় রাজু ভাস্কর্যের সামনে গণসমাবেশ, সন্ধ্যা ৬টায় মশাল মিছিল এবং আসামিরা গ্রেপ্তার না হলে ৪ এপ্রিল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট পালন করবে।
আজ বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তারের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক জিলানী শুভ। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুমন সেন গুপ্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাস, ঢাকা জেলার সাধারণ সম্পাদক কাজী রিতা, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জ্যোতির্ময় চক্রবর্তী, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক মশিউর সজিব প্রমুখ।