Home রাজনীতি সরকার ভিনদেশী প্রেসক্রিপশনে রাষ্ট্র পরিচালনা করছে : সালাম

সরকার ভিনদেশী প্রেসক্রিপশনে রাষ্ট্র পরিচালনা করছে : সালাম

27

স্টাফ রিপোটার: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম বলেছেন, যারা রাষ্ট্র আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছে আজ তাদের প্রেসক্রিপশনে রাষ্ট্র পরিচালিত হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেসকল বিদেশী রাষ্ট্র বাংলাদেশকে যেভাবে চালাবে সেভাবেই চলবে। কিন্তু বিএনপি কারও কাছে দাসত্ব করে রাজনীতি করে না। জনগণই আমাদের মূল শক্তি।

তিনি বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই এদের জনগণের প্রতি কোনো দায়দায়িত্ব নেই। জনগণকে বেঁচে থাকতে হলে অধিকার প্রতিষ্ঠা করতে হলে জনগণের ভোটে নির্বাচিত সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর এজন্য ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া বিকল্প নেই।

বৃহস্পতিবার চাপাইনবাবগঞ্জ শহরের টাউন হলে জেলা বিএনপি আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়ার সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল ইসলাম চাইনিজ রফিকের সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

সালাম বলেন, বিএনপির লড়াই গণতন্ত্র ও বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার লড়াই। এ লড়াইয়ে আমাদের জয়ীই হতেই হবে। এই আন্দোলনে আগে যেমন অনেকে শহীদ হয়েছে, আরো আত্মত্যাগ করার জন্য আমাদের প্রস্তুত হতে হবে। জনতার আন্দোলন কখনও পরাজিত হয় না, গণতন্ত্র নিশান এদেশে ওঠবেই ইনশাআল্লাহ।

সৈয়দ শাহীন শওকত বলেন, ৩০ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ আওয়ামী লীগ পদদলিত করেছে। যে গণতন্ত্রের জন্য মুক্তিযুূ্দ্ধ হয়েছে সে গণতন্ত্রকে চার দেয়ালের মধ্যে বন্দী করেছে আওয়ামী লীগ। লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে করেছে ভঙ্গুর। পক্ষাম্তরে লুন্ঠিত অর্থ বিদেশে পাচার করে তৈরী করছে বেগম পাড়া, তৈরী করছে সেকেন্ড হোম। সবকিছুরই একদিন হিসেব দিতে হবে।

এসময় জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এড. রফিকুল ইসলাম টিপু, যুগ্ম আহবায়ক হায়াত-উদ -দ্দৌলা, সাবেক মেয়র মোহাম্মদ তারেক, বিএনপি নেতা আবু তাহের খোকন, ইয়াজদানী জজ, যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ ফারুক, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, স্বেচ্ছাসেবক দলের বাবর আলী রুম্মনসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।