সব অপরাধে জড়িত আওয়ামী লীগ-ছাত্রলীগ-পুলিশ: খালেদা

48

যুগবার্তা ডেস্কঃ মাদারীপুর শিক্ষক রিপন চক্রবর্তীকে হত্যাচেষ্টার ঘটনায় জনতার হাতে আটক গোলাম ফাইজুল্লাহ ফাহিমকে ‘ক্রসফায়ারের নামে’ হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দেশে যেসব অপরাধ সংঘটিত হচ্ছে, তার সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশ জড়িত বলেও অভিযোগ বিএনপিপ্রধানের।
বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে ইমানুয়্যেলস ব্যাঙ্কুইট হলে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ দাবি করেন।
কথিত বন্দুকযুদ্ধে ফাহিমের নিহত হওয়ার কথা উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘এটা সম্পূর্ণ একটা সাজানো ঘটনা। তাকে কোনো ক্রসফায়ার নয়, তাকে হত্যা করা হয়েছে।’
এ সময় তিনি বলেন, ‘পুলিশ হত্যা করা মানে হাসিনা এর সঙ্গে জড়িত। কেননা হাসিনা হল হোম মিনিস্টার (বর্তমানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল)। কাজেই আমরা বলতে চাই, এই নিরীহ হত্যার বিচার হওয়া দরকার।’
তিনি অভিযোগ করেন, গণগ্রেফতারের নামে সারা দেশে বিএনপি ও অন্যান্য বিরোধী দলের নেতাকর্মী এবং সাধারণ মানুষকে অত্যাচার করা হয়েছে।
খালেদা জিয়া বলেন, বিএনপির নেতাকর্মীরা ন্যায়বিচার পাচ্ছেন না। কারাগারে বিএনপির নেতাকর্মীরা চিকিৎসা পান না। কারাগার থেকে মুক্তি পেলে আবার কারাফটক থেকেই তাদের গ্রেফতার করা হয়।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী কিংবা মন্ত্রী-এমপি হওয়ার জন্য নয়, গণতন্ত্র রক্ষা, দেশকে বাঁচানো ও মানুষকে বিপদ থেকের রক্ষা করতে বিএনপি আন্দোলন করছে।’
লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিএনপি এবং বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।