সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ফুটপাতে বসলে হকারদের সংসার চলবে না

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশ হকার্স ইউনিয়নের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ বিকেলে ২০নং ওয়ার্ড কাউন্সিলর জনাব ফরিদ উদ্দিন আহমেদ রতন-এর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক আব্দুল হাশেম কবীর। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন।
তিনি বলেন, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ফুটপাতে বসলে হকারদের সংসার চলবে না; পুনর্বাসন করতে হবে। বিকল্প পেশার চিন্তাও করতে হবে। মেয়রের ঘোষণা কার্যকর করার জন্য কর্পোরেশনের সদস্য হিসেবে তিনিও মেয়রকে সহযোগিতা করবেন।
অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের কেন্দ্রীয় নেতা সেকেন্দার হায়াৎ, মুর্শিকুল ইসলাম শিমুল, শফিকুর রহমান বাবুল, হযরত আলী, মো. গোলাপ, উসমান, মনিরুজ্জামান, সাইফুর রহমান প্রমুখ।
হকার নেতা সেকেন্দার হায়াৎ বলেন, আগে হকারদের পুনর্বাসন পরে উচ্ছেদ করতে হবে স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে।
হকার নেতা মুর্শিকুল ইসলাম শিমুল বলেন, মেয়র সাহেবের পরিসংখ্যান ভুল, সঠিকভাবে হকারদের তালিকা প্রণয়ন করতে হবে স্থানীয় জনপ্রতিনিধি, হকার সংগঠন, সাংবাদিক, মসজিদের ইমামের সমন্বয়ে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, অতীতে অনেক বড় বড় প্রকল্প হয়েছে হকারদের নামে। অনেক রাষ্ট্রীয় অর্থ ব্যয় হয়েছে। কিন্তু তার সুফল প্রকৃত হকাররা পায়নি। অবস্থাসম্পন্ন ক্ষমতাসীন ব্যক্তিরা হকারদের জন্য গড়া মার্কেটে বরাদ্দ নিয়েছে। বর্তমান সময়েও পুনর্বাসনের নামে যে সকল উদ্যোগের কথা বলা হচ্ছে সেগুলো গুণগতভাবে ভিন্ন কিছু নয়।