সন্ধ্যার পরে নদী থেকে কোনোক্রমেই বালু উত্তোলন করা যাবে না–পানিসম্পদ প্রতিমন্ত্রী

চট্টগ্রাম অফিস : পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সন্ধ্যার পরে নদী থেকে কোনোক্রমেই বালু উত্তোলন করা যাবে না। নদী বা খাল রক্ষায় সবাইকে সচেতন হতে হবে। নদী বা খাল ক্ষতিগ্রস্ত হলে এর নেতিবাচক প্রভাব সবার উপরে পড়বে। এই এলাকায় জলাবদ্ধতার একমাত্র কারণ খাল ভরাট ও দখল। দখলকৃত খাল উদ্ধার করে এর নাব্যতা ফিরিয়ে আনা হবে।

আজ চট্টগ্রাম জেলার কর্ণফুলি উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে পার্শ্ববর্তী মইজ্জার টেক এলাকার শিকলবাহা-চৌমুহনী-নয়াহাট লেইঙ্গা খাল এর পুনঃখনন কাজ পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পরিদর্শনকালে চট্টগ্রাম পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ রমজান আলী প্রমাণিক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী কক্সবাজার জেলার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কলোনিতে নবনির্মিত বঙ্গবন্ধুর ভাষ্কর্য উদ্বোধন করেন এবং সমুদ্র সৈকতের কবিতা চত্বর এলাকায় সমুদ্রতীর ভাঙন পরিদর্শন করেন। এসময় কক্সবাজার সদরের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক প্রকৌশলী ফজলুর রশিদ ও কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ উপস্থিত ছিলেন।