সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নির্মূল করে সাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে—-ওয়ার্কার্স পার্টি

যুগবার্তা ডেস্কঃ সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নির্মূল করে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে। এই সংগ্রামে দেশের প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিকে অধিকতর সুদৃঢ় অবস্থান গ্রহণ করতে হবে। একই সাথে রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ করতে হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইন প্রণয়ন করতে হবে।
“সন্ত্রাসবিরোধী দিবসের” ঘোষিত কর্মসূচি সর্বাত্মক সফল করার লক্ষ্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটি কর্তৃক আয়োজিত শুক্রবার এক যৌথ সভায় পার্টির নেতৃবৃন্দ এ আহ্বান জানান। শহীদ আসাদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন। সভায় বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড কামরূল আহসান, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়সহ বিভিন্ন গনসংগঠনের নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, ১৭ আগস্ট সন্ত্রাসবিরোধী দিবস। ১৯৯২ সালের এই দিনে ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেননকে হত্যার উদ্দেশ্যে পার্টি অফিসের সামনে সন্ত্রাসীরা তার উপর গুলি চালায়। মানুষের দোয়া ও ভালবাসায় তিনি বেঁচে আছেন। পার্টির পক্ষ থেকে এই দিনটিকে পার্টির পক্ষ থেকে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ হিসেবে পালন করে আসছে। এ বছর সন্ত্রাসবিরোধী দিবসের ২৫ বছর। পার্টির পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৭ আগস্ট ঢাকায় কেন্দ্রীয়ভাবে বিএমএ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় পার্টি ও বিশিষ্ট নাগরিকদের সিনিয়র ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন।