সংবিধান অনুযায়ী দেশের মানুষ সকল ক্ষমতার মালিক–ড. কামাল

সিলেট অফিসঃ জাতীয় ঐক্যফ্রন্টের চেয়ারম্যান ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সংবিধান অনুযায়ী দেশের মানুষ সকল ক্ষমতার মালিক। দেশের মালিকানা এদেশের সকল মানুষের।
দেশের মালিকানা মানুষকে ফিরিয়ে দেওয়ার জন্য ঐক্যের প্রয়োজন। এটা দলীয় ঐক্য নয়, জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এই জাতীয় ঐক্যের মাধ্যমে দেশের মালিকানা ১৬ কোটি মানুষের কাছে ফিরিয়ে দেয়ার জন্য আমরা আন্দোলনে নেমেছি। সিলেটের এই সমাবেশ থেকে আজ সেই ঐক্যের সূচনা হলো।

বুধবার বিকেলে সিলেট শহরের রেজিস্টারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. কামার এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ১৯৭১ সালে জনগণের ব্যক্তি স্বাধীনতা ও দেশ সকল মানুষের, এটা প্রতিষ্ঠার জন্য স্বাধীনতার ডাক দিয়েছিলেন। দেশে মুক্তিযুদ্ধ হয়েছিল। তাই আমরাও ১৬ কোটি মানুষের অধিকার আদায়ে আজ রাজপথে নেমেছি। একটি স্বাধীন দেশে জনগণের মালিকানা না থাকলে গণতন্ত্র থাকে না।

ড. কামাল বলেন, আমাদের আন্দোলন গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার জন্য। এই আন্দোলনে সবাইকে অংশ নিতে হবে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী ও মহানগর বিএনপির সহ-সাধারণ সম্পাদক আজমল বকত সাদেকের যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া মাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মইন খান, গয়েশ্বর চন্দ্র রায়, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্যের অন্যতম নেতা সুলতান মো. মনসুর, ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির মহাসচিব রেদোয়ান আহমেদ, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, আওম শফিকউল্লাহ, একে এম জগলুল হায়দার আফ্রিক, জেএসডির তানিয়া রব, আবদুল মালেক রতন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আবম মোস্তফা আমিন, ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট এম এ রকীব, খেলাফত মজলিশের অধ্যাপক আহমেদ আবদুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলামের শাহীনুর পাশা চৌধুরী, কলাণ পার্টির এম এম আমিনুর রহমান, প্রমুখ ।