শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দলে কোন পরিবর্তন আনেনি বাংলাদেশ

1

ডেস্ক রিপোর্ট: স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দলে কোন পরিবর্তন আনেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আগামীকাল ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে এই খেলা।
প্রথম টেস্টে জাতীয় দলের পারফরমেন্সে সন্তুষ্ট বিসিবি নির্বাচক প্যানেল কম্বিনেশন ভাঙ্গার কোন প্রয়োজন মনে করছেন না।
প্রচন্ড গরমে পাঁচ দিনের টেস্টে খেলা সত্বেও, দলের কোন খেলোয়াড় ইনজুরিতে না পড়ায় আনন্দিত বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।
শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট ড্র করায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপে প্রথম পয়েন্টের মুখ দেখে বাংলাদেশ। প্রথম পাঁচ ম্যাচে কোন জয় বা ড্র না পাওয়ায় পয়েন্টের মুখ দেখেনি বাংলাদেশ। তাই শুন্য পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ছিলো টাইগাররা। ড্র করে ২০ পয়েন্ট পেলে, এখনো টেবিলের তলানিতে বাংলাদেশ।
প্রথম টেস্টে ব্যাট হাতে রাজত্ব করেছেন দু’দলের ব্যাটসম্যানরা। নাজমুল হোসেন শান্তর ১৬৩ ও অধিনায়ক মোমিনুল হকের ১২৭ রানের সুবাদে ৭ উইকেটে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষনা করে বাংলাদেশ।
জবাবে ৮ উইকেটে ৬৪৮ রানে প্রথম ইনিংস ঘোষনা করে শ্রীলংকা। দলের পক্ষে অধিনায়ক দিমুথ করুনারত্নে ২৪৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৬৬ রান করেন।
দ্বিতীয় ২ উইকেটে ১০০ রান করে বাংলাদেশ। বৃষ্টির কারনে পঞ্চম ও শেষ দিনের শেষ সেশনের খেলা শুরু হতে না পারায় ব্যাটিং স্বর্গে ম্যাচটি ড্র’তে শেষ হয়।
দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ দল : মোমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, ইয়াসির আলি ও শরিফুল ইসলাম।