Home জাতীয় শ্রীমঙ্গলে গ্রাসরুটস ও এসএমই ফাউন্ডেশনের পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

শ্রীমঙ্গলে গ্রাসরুটস ও এসএমই ফাউন্ডেশনের পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

41

সৈয়দা হাজেরা সুলতানা, শ্রীমঙ্গল : তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এবং এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ‘নতুন ব্যবসা সৃষ্টি’ শীর্ষক পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে আজ।
সোমবার (২১ জুন) বেলা ২টায় শ্রীমঙ্গল শহরের গুহ রোডস্থ ‘ আগ্রা ইন্টারন্যাশনাল রেস্টুরেন্টে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান; গ্রাসরুটসের সিইও হিমাংশু মিত্র, ওয়ার্কার্স পার্টি জেলা সম্পাদক তাপস ঘোষ, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক এ এস এম সারোয়ার আলম ও এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক সাইদা আফরোজ চৌধুরী পুতুল। এছাড়াও উদ্দোক্তাদের মধ্যে বক্তব্য দেন গ্রাসরুটসের মৌলভীবাজার জেলা আহবায়ক শ্যামলী সূত্রধর, সদস্য সৈয়দা তাহমিনা বেগম, মৌ দেব, নীরনেপুর তুলসী প্রসাদ ও শয়ন তাঁতি প্রমূখ।
গ্রাসরুটস মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে ১৭-২১ জুন ২০২১ শ্রীমঙ্গলের আগ্রা ইন্টারন্যাশনাল রেস্টুরেন্টের সেমিনার হলে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
কর্মশালায় ৩২ জন নতুন নারী উদ্যোক্তা ও পুরাতন ব্যবসায়ীরা এ প্রশিক্ষণ গ্রহণ করেন। সমাপনী দিনে উদ্দোক্তা প্রশিক্ষার্থীদের মাঝে এসএমই ফাউন্ডেশনের সনদপত্র বিতরণ করা হয়।
পাঁচ দিনের এই প্রশিক্ষণে নতুন ব্যবসায় সৃষ্টি, উদ্যোক্তা উন্নয়ন, চলমাল ব্যবসায় সম্প্রসারণ, সহজে এসএমই ঋণ পাওয়ার উপায়, দক্ষ ব্যবসায়ী হওয়ার ক্ষেত্রে করণীয় প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ পরিচালনা করেন এসএসমই ফাউন্ডেশনের প্রশিক্ষকদ্বয় এ এস এম সারোয়ার আলম ও সাইদা আফরোজ চৌধুরী।