শ্রমিক কর্মচারীদের মজুরী বৃদ্ধি দাবিতে লাল পতাকা মিছিল

66

আজ (১১ সেপ্টেম্বর) শুক্রবার সকাল ১১টায় জাতীয় শ্রমিক ফেডারেশনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে রাষ্ট্রয়ত্ব খাতের শ্রমিক এবং বেসরকারী খাতের শ্রমিক কর্মচারীদের মজুরী বৃদ্ধির দাবীতে শ্রমিক সমাবেশ ও লাল পতাকা মিছিল অনুষ্ঠিত হয় ।
ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক্ আমিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা এম.দেলোয়ার হোসেন, এম.এ. গনি, মোঃ কামরুল হাসান, শেখ আনোয়ার হোসেন, সাফিয়া পারভীন, মিসেস আরিফা আক্তার, রফিকুল ইসলাম রফিক প্রমূখ।
সমাবেশে সংহতি বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কমরেড হাজেরা সুলতানা এম.পি, ব্যুরোর সদস্য এডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ্ এম.পি এবং জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশ এর সহসভাপতি তপন দত্ত ।
নেতৃবৃন্দ বলেন দেশের চালিকা শক্তি ৬ কোটি শ্রমিক যারা সরাসরি উৎপাদন করে, এদের বড় অংশই বেসরকারী খাতে। সরকার গত ৭ সেপ্টেম্বর দেশের ২১ লাখ সরকারী চাকুরীজীবির জন্য বেতন স্কেল ঘোষণা করেছে যেখানে বেতন বৃদ্ধির হার ৯১ থেকে ১০১%। কিন্তু দূর্ভাগ্যজনক যে, উৎপাদনকারী ৬ কোটি শ্রমিকের মজুরী বৃদ্ধির কোন উদ্যোগ গ্রহণ করা হয় নাই । বক্তারা অবিলম্বে সরকারী খাতের জন্য মজুরী কমিশন এবং সকল ব্যক্তিমালিকানাধীন খাতের শ্রমিক কর্মচারীদের জন্য মজুরী বোর্ড পূনঃগঠন করে শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবী জানান। একই সাথে দেশের সকল শ্রমিক কর্মচারীদের জন্য জাতীয় নিন্মতম মজুরী কমিশন গঠনেরও দাবী জানান।