শ্রমজীবী ও শিল্প রক্ষা আন্দোলন’ গঠিত

যুগবার্তা ডেস্কঃ দেশের প্রগতিশীল ও শোষণমুক্তির সংগ্রামে নিয়োজিত ট্রেড ইউনিয়নসমূহের এক যৌথ সভায় শ্রমজীবী ও শিল্প রক্ষা আন্দোলন নামে একটি জোট ঘোষণা করেছে। শনিবার বেলা ১২টায় ঢাকার তোপখানার নির্মল সেন মিলনায়তনে দেশের শীর্ষ শ্রমিক নেতৃবৃন্দ অংশগ্রহণে এক সভায় এ সিদ্ধান্ত নেয়।

সভায় সর্বসম্মতভাবে ‘শ্রমজীবী ও শিল্প রক্ষা আন্দোলন’ গঠন করা হয়। এই আন্দোলন দেশের প্রগতিশীল ও শোষণমুক্তির সংগ্রামে নিয়োজিত ট্র্রেড ইউনিয়নসমূহের জাতীয় জোট হিসেবে লড়াই সংগ্রাম পরিচালনা করবে। এই জোটে বর্ষীয়ান শ্রমিকনেতা মনজুরুল আহসান খান আহবায়ক এবং শ্রমিকনেতা হারুনার রশীদ ভূইয়া সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন ।

শ্রমিকনেতা মনজুরুল আহসান খান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের জাতীয় শ্রমিক জোটের সভাপতি শ্রমিকনেতা আব্দুল কাদের হাওলাদার, সাধারণ সম্পাদক শ্রমিকনেতা বাদল খান, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি শ্রমিকনেতা মোসাদেক হোসেন স্বপন, নির্বাহী সভাপতি শ্রমিকনেতা হারুনার রশীদ ভূইয়া, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা এএএম ফয়েজ, বাংলাদেশের সূতা ও বস্ত্রকল শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা মো. মছিউদ্দৌলা, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র সাধারণ সম্পাদক শ্রমিকনেতা জলি তালুকদার, ভ‚মিহীন সমিতির সাধারণ সম্পাদক সুবল সরকার, শ্রমিকনেতা দুলাল সাহা, মাহাতাব উদ্দীন শহীদ, বজলুর রহমান বাবলু, আনোয়ার হোসেন শিকদার, সামসুল আলম জুলফিকার, প্রণব কুমার বিশ্বাস, মনিরুজ্জামান মনির, আব্দুল কুদ্দুস, আব্দুর রহিম, মঞ্জুর মঈন প্রমুখ।