শেবাচিমের সড়কে ছাত্রলীগ নেতার পাকা দেয়াল নির্মান

বরিশাল অফিসঃ ছাত্রীকে উত্যক্ত করার জেরধরে রাতের অধারে শ্রমিক নিয়ে সরকারি সড়কে পাকা দেয়াল নির্মান করে জনচলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত মধ্যরাতে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরের সড়কে। সড়কে দেয়াল নির্মান করায় হাসপাতালের রোগী থেকে শুরু করে স্থানীয়দের চলাচলের জন্য প্রায় এক কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে পৌঁছতে হচ্ছে।
মেডিক্যাল কলেজের ছাত্র ও প্রভাবশালী ছাত্রলীগ নেতা ফোরকান আহমেদ বলেন, মঙ্গলবার রাতে আমাদের এক সহপাঠিকে বহিরাগত বখাটেরা উত্যক্ত করে। এ ঘটনায় ইলু নামের এক বখাটেকে আমরা আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছি। তারপরেও এ ঘটনায় সহপাঠিরা আমাদের ওপর দোষ চাঁপিয়ে আসছে। এজন্য বাধ্য হয়েই আমরা কলেজের ছাত্রী হোস্টেলের সড়কের মুখে বুধবার রাতে দেয়াল তুলে দিয়েছি। যাতে আমাদের সহপাঠিরা আর যৌণহয়রানীর শিকার না হয়।
সড়কে দেয়াল নির্মানে ভিন্নমত পোষণ করেছেন কলেজের একাধিক সাধারণ শিক্ষার্থীরা। তারা বলেন, এ সড়কে দেয়াল নির্মান করার ফলে অপরাধ আরও বৃদ্ধি পাবে। এতে করে সড়কে টহল দেয়া আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের এখানে আসতে বিলম্ব হবে। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় তাদের নজরদারীও কমে আসবে। এ ব্যাপারে শেবাচিম হাসপাতাল শাখার সহকারী প্রকৌশলী বিধান চন্দ্র মজুমদার বলেন, সরকারি সড়কে দেয়াল নির্মান মানে সরকারি উন্নয়ন বাঁধাগ্রস্থ করা। বৃহস্পতিবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। শের-ই বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ ভাস্কর সাহা বলেন, বিষয়টি আমি শুনেছি। সংশ্লিষ্ট শিক্ষার্থীদের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।