শুরু হয়ে গেল জবি ভর্তি প্রক্রিয়া

অন্তু আহমেদ,  জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিভিন্ন ইউনিটের প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়ার কার্যক্রম রোববার থেকে শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা), ইউনিট-৩ (বাণিজ্য শাখা) ভুক্ত বিভাগসমূহে ১ম আহ্বানে মনোনয়ন প্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১১ থেকে ১৫ তারিখের মধ্যে ভর্তির জন্য নির্দেশনা দেওয়া হয়।

২য় (আসন শূন্য থাকা সাপেক্ষে) আহ্বানে মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮ থেকে ২২ তারিখের মধ্যে, ৩য় (আসন শূন্য থাকা সাপেক্ষে) আহ্বানে মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে এবং ৪র্থ (আসর শূন্য থাকা সাপেক্ষে) আহ্বানে মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির জন্য নির্দেশনা দেওয়া হয়। ১ম মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১১ থেকে ১৬ তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

বিশেষায়িত ৪টি বিভাগে (সংগীত,চারুকলা,নাট্যকলা,ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ) ১ম আহ্বানে মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮ থেকে ২২ তারিখের মধ্যে ভর্তির জন্য নির্দেশনা দেওয়া হয়। ২য় আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে, ৩য় আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির জন্য নির্দেশনা দেওয়া হয়। ১ম আহ্বানে মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮ থেকে ২৩ তারিখে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে । এছাড়াও, কোটায় আবেদনকারীদের সাক্ষাৎকার (সকল কোটা) ২ ডিসেম্বর তারিখ সকাল ১০টা থেকে শুরু হবে সংশ্লিষ্ট ডিন অফিসে এবং কোটার ফলাফল ৩ ডিসেম্বর প্রকাশিত হবে। ৪ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে।