Home স্বাস্থ্য শিশুদের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ইউনিসেফ কাজ করতে চায়: স্বাস্থ্যমন্ত্রী

শিশুদের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ইউনিসেফ কাজ করতে চায়: স্বাস্থ্যমন্ত্রী

17

স্টাফ রিপোটার: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: সামন্ত লাল সেন বলেছেন, ইউনিসেফ করোনার সময় গোটা বিশ্বের পাশাপাশি বাংলাদেশেও নানাভাবে সহযোগিতা করেছে। জাতিসংঘের শিশু তহবিল থেকে দেশের শিশুদের শতভাগ ভ্যাকসিন নিশ্চিত করাসহ নিরাপদ মাতৃত্ব ও স্বাস্থ্য খাতের অন্যান্য দিক নিয়েও এই বিশেষ সংস্থাটি দেশে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। নিরাপদ মাতৃত্ব, ভ্যাকসিন কার্যক্রমকে ফলপ্রসূ করা, দেশে ভ্যাকসিন উৎপাদনে সহায়তা করা, তৃণমূল পর্যায়ে শিশুদের স্বাস্থ্য সংক্রান্ত অবকাঠামো নির্মাণ করাসহ অন্যান্য উন্নয়নমূলক কাজেও ইউনিসেফ ভূমিকা রাখার আগ্রহ প্রকাশ করেছে।

মন্ত্রী আজ সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরে ইউনিসেফ এর জাতিসংঘ শিশুতহবিলের প্রতিনিধি শেলডনইয়েট এবং জাতিসংঘ শিশুতহবিলের হেলথ সেকশনের প্রধান মায়া ভ্যানডেন্ট-এর সাথে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন।

বৈঠকে জাতি সংঘের শিশুতহবিলের প্রতিনিধি দল করোনাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা রকম ফলপ্রসূ উদ্যোগের ভূয়সি প্রশংসা করে বলেন, দেশের স্বাস্থ্যখাত আজ আগের থেকে অনেক উন্নত হচ্ছে।

এসময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটো মিয়া, স্বাস্থ্যসেবা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব (বিশ্বস্বাস্থ্য) মামুনুর রহমান উপস্থিত ছিলেন।