Home শিক্ষা ও ক্যাম্পাস শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়লো ৩০ জুন পর্যন্ত

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়লো ৩০ জুন পর্যন্ত

42

ডেস্ক রিপোর্ট: করোনা-ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ৩০ পর্যন্ত সকল সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়ানো হয়েছে।শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

দেশের বিভিন্ন অঞ্চলে করোনা-পরিস্থিতির আরো অবনতি হওয়া এবং কোনো কোনো অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্হ্য-সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা-বিবেচনায় কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ সময় নিজেসহ অন্যদের করোনা-ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীগণ নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে এবং অনলাইন শিক্ষাকার্যক্রম অব্যাহত থাকবে।

বিজ্ঞতিতে জানানো হয় যে, প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কতৃর্ক সময়ে সময়ে জারীকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষন করবেন।