শাহাদাতের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার

35

যুগবার্তা ডেস্কঃ পেসার শাহাদাত হোসেন রাজীবের নিষেধাজ্ঞার আদেশ তুলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও এখনই আন্তর্জাতিক ক্রিকেট নয়, ঘরোয়া আসরে খেলতে পারবেন তিনি। তার আবেদনের প্রেক্ষিতেই মানবিক দিক বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। তবে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কোন ঘোষণা দেয়নি বিসিবি।
খেলার ব্যাপারে শাহাদতের আবেদনের প্রেক্ষিতে সিসিডিএমকে একটি চিঠিও দিয়েছে বিসিবি। এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ‘শাহাদাতের ওপর থেকে নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে সিসিডিএম-কে চিঠি দেওয়া হয়েছে। রাজীব এর আগে আবেদন করেছিল। সেই লক্ষ্যেই মানবিক দিক বিবেচনা করে তাকে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দেওয়া হচ্ছে। আনুষ্ঠানিকভাবে শিগগিরই জানানো হবে।’
প্রসঙ্গত, শিশু নির্যাতনে একটি মামলায় বর্তমানে বিসিবি থেকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ রয়েছেন জাতীয় দলের বাইরে থাকা এই পেসার। জামিনে থাকা অবস্থায় আদালত কর্তৃক যেকোনো কাজ করার অনুমতির প্রেক্ষিতে ডিপিএলে খেলার আবেদন করেছিলেন শাহাদাত। কিন্তু পরে তার আবেদন প্রত্যাখান করা হলে গত ২৮ এপ্রিল একটি সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানে নিজের কৃতকর্মের জন্য দেশবাসী ও বিসিবির কাছে ক্ষমা চেয়ে খেলার সুযোগ চেয়েছিলেন শাহাদাত।