শারদীয়া দুর্গা পুজার মহা নবমী আজ; মন্ডবে মন্ডবে শান্তি কামনা

1

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয়া দূর্গা উৎসবের আজ মহা নবমী। বৃহস্পতিবার সকালে কল্পারম্ব ও বিহীতপূজার মধ্য দিয়ে শুরু হয় এ পূজার আনুষ্ঠানিকতা। শাঁখ, উলু ধ্বনী ও ঢাকের বাদ্যে মুখরিত পটুয়াখালীর কলাপাড়ার পুজা মন্ডপগুলো। শান্তি কামনায় মায়ের কাছে অঞ্জলী প্রদান করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। এর আগে বুধবার রাত বারোটায় সন্ধীক্ষনে উপজেলার ১৬ টি মন্দিরের প্রত্যেকটিতে ১০৮ টি মোমবাতি প্রজ্জ্বলন ও পদ্ম দেবীর পায়ে উৎসর্গ করা হয়।
পৌর শহরের বিভিন্ন দূর্গা ঘুরে দেখা গেছে, প্রতিটি মন্দরে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। গভীর রাত পর্যন্ত নাচে গানে মেতে ওঠে যুবক যুবতীসহ সকল বয়সের নারী পুরুষ। তবে দেবী দুর্গা ধরায় এসে মহামারি করোনাসহ সকল দুর্গতি নাশ করবেন এমনটাই মনে করেন সনাতন ধর্মাবলম্বীরা।
চিংগড়িয়া শ্রী শ্রী সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি দিলীপ কুমার হাওলাদার বলেন, এ উৎসব হিন্দু ধর্মালম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব। তাই প্রতি বছরের ন্যায় এ বছরও ব্যাপক পরিসরে আয়োজন করা হয়েছে।
কলাপাড়া থানার ওসি মো. জসিম বলেন, অপ্রিতীকর ঘটনা এড়াতে দুর্গা পুজা মন্ডবসহ বিভিন্ন স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে।