শহীদ আলাউদ্দিনের নামে পায়রা সেতু নাম করণের দাবি

বরিশাল অফিস : উনসত্তরের গণঅভ্যুত্থানে বরিশালে প্রথম শহীদ আলাউদ্দিনের নামে পায়রা সেতু নাম করণের দাবি জানানো হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে বরিশাল নগরীতে শহীদ আলাউদ্দিন স্মরণে আয়োজিত শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভায় এই দাবি জানানো হয়।
শহীদ আলাউদ্দিন স্মৃতি পরিষদ নগরীর কাউনিয়ায় নিলু-মনু ট্রাস্ট ও পাবলিক লাইব্রেরি মিলনায়তনে কর্মসূচির আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন আলাউদ্দিন স্মৃতি পরিষদের সভাপতি খান আলতাফ হোসন ভুলু।
বক্তারা বলেন, উনসত্তরের গণঅভ্যুত্থানে ২০ জানুয়ারি শহীদ আসাদের আত্মত্যাগ ও ২৪ জানুয়ারি মতিউলের মৃত্যু এবং স্বৈরাচার আইয়ুব শাহীর পতন হয়। যার ধারাবাহিকতায় ২৮ জানুয়ারি বরিশাল শহরে মিছিলে একে ইনস্টিটিউটের তৎকালীন ৯ম শ্রেনীর ছাত্র আলাউদ্দিন আয়ূব শাহীর ইপিআর বাহিনীর গুলিতে শহীদ হন। বক্তরা বলেন, আমরা দীঘদিন ধরে সরকারের নিকট বরিশাল-পটুয়াখালী সড়কের পায়রা (লেবুখালী) সেতুকে শহীদ আলাউদ্দিনের নামে নামকরণের দাবি জানিয়ে আসছি। অবিলম্বে পায়রা সেতু শহীদ আলাউদ্দিনের নামে নাম করণ করা হোক। পাশাপাশি আলোচনা সভায় শহীদ আলাউদ্দিনের বিদ্যাপীঠ একে ইনস্টিটিউটে তাঁর একটি ভাস্কর্য নির্মাণেরও দাবি জানানো হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি ও আলাউদ্দিন স্মৃতি পরিষদের নেতা নজরুল হক নিলু, তারিকুল ইসলাম হিরু, সাবেক ছাত্রনেতা কাশীনাথ দত্ত, ওয়ার্কার্স পার্টির নেতা ও বীর মুক্তিযোদ্ধা কমরেড মোজাম্মেল হক ফিরোজ, অধ্যক্ষ জলিলুর রহমান, অ্যাড. হিরণ কুমার দাস মিঠু, সহিদুল ইসলাম মিরণ, অধ্যক্ষ আমিনুল ইসলাম খোকন, কবি জামাল আজাদ, সাবেক ছাত্রনেতা রতন চক্রবর্তী, শামিল শাহরোখ তমাল প্রমুখ।
এর আগে আয়োজক কমিটি ও আলোচক বৃন্দ শহীদ আলাউদ্দিনের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। পরে দেশত্ববোধক সংগীত পরিবেশন করেন দৃষ্টি ব্যানার্জী সহ শিল্পি বৃন্দ।