লংগদুতে পাহাড়ে আদিবাসীদের উপর হামলার প্রতিবাদ জাসদের

41

যুগবার্তা ডেস্কঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কার্যকারী সভাপতি এড রবিউল আলম এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি শনিবার এক বিবৃতিতে খুনের ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটির লংগদুতে পাহাড়ে আদিবাসীদের ঘর-বাড়ী, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, অগ্নিসংযোগ-লুটপাট এবং বৃদ্ধার মৃত্যুর ঘটনার প্রতিবাদ জানিয়েছে।
তারা বলেন, যুবলীগ নেতার খুনের ঘটনাকে কেন্দ্র করে পাহাড়ীদের ঘর-বাড়ী, ব্যবসা প্রতিষ্ঠা হামলা প্রতিরোধে স্থানীয় প্রশাসন ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কোন গাফিলতি আছে তা তদন্ত হওয়া প্রয়োজন। তারা বলেন, পাহাড়ীদের বাড়ী-ঘর ব্যবস্যা প্রতিষ্ঠানে হামলা-লুটপাঠ-আগুন ও খুনের বিষয়ে সুষ্ঠ তদন্তের মাধ্যমে ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা, আহতদের সুচিকিৎসা ও আগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানান।
অপরদিকে এক বিবৃতিতে নেতৃবৃন্দ জাসদের পক্ষ থেকে মানবাধিকার আন্দোলনের নেতা বীরমুক্তিযোদ্ধা এড. সুলতানা কামাল, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কার্যকরী সভাপতি শাহারিয়ার কবিরসহ বিশিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে তেঁতুলগোষ্ঠীর মিথ্যাচার, বিষোদগার ও হুমকির তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন।