রিয়াদ প্রবাসী শিপচর আঃলীেগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

290

মফিজুর রহমান কবির : ২৩ ফেব্রুয়ারি রিয়াদে অবস্থিত হায়েল ওজারতে প্রবাসী শিপচর থানা আওয়ামী পরিবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন।
অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগ নেতা এম আর মাহবুব ও বিশেষ অতিথি ছিলেন আবুল বাসার মৃধা ,বঙ্গবন্ধু ফাউণ্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুস সালাম ,যুবলীগ নেতা এম এ জলিল,সেচ্ছাসেবকলীগ নেতা ফারুক হোসেন , বাংলাদেশ ইনটারনেশনাল স্কুলের শিক্ষক খাদেমুল ইসলাম ,আব্দুল কুদ্দুস,জসীমউদ্দীন,নাদের বিশ্বাস,হাফিজুর রহমান প্রমূখ । ছাড়াও সাংবাদিক হাবিবুর রহমান ভুইয়া,মফিজুর রহমান কবির ,দেওয়ান ইউসুফ,সালাউদ্দিন,মাই টিভির লিটন ও মোহনা টিভির জাহাঙ্গীর আলম হ্রদয় প্রমূখ ও
আলোচনায় নেতৃবৃন্দ বলেন একুশ মানে মাথা নত না করা শহীদের রক্তের ধারাবাহিকতায় বাহান্ন ,ছাপ্পান্ন , উনসত্তর ও একাত্তরের মুক্তি যুদ্ধ, জাতির জনক বঙ্গবন্ধুর নির্বাহী আদেশে ,অফিস আদালত সহ সর্ব স্তরে চালু করা হয়,বাংলা ভাষা ও বাংলা ভাষা আজ বিশ্বের দেশে, দেশে চর্চা হছে ,ভাষা শহীদের স্বরনে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উক্ত সভায় ভাষার প্রতি যত্নবান হওয়ার আহ্ববান জানালেন । সভাপতি এস্কান্দার আলী খান উপস্থিত সকলের উদ্দেশে বলেন শুধুমাত্র শিপচর নয়, বৃহত্তর ফরিদপুর-প্রবাসীদের নিয়ে , আওয়ামীলীগের শক্তিশালী গণ-সাংগঠন ,গঠন করা হবে বলে অভিবেক্তি প্রকাশ করেন। এস্কান্দার আলী খানের সভাপতিত্বে দেওয়ান ইউসুফের সঞ্চালনায়-মহান একুশে ভাষা শহীদের স্বরনে কোরান তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন ,আব্দুল হালিম মাতুব্বর ।