রিয়াদে জঙ্গিবাদ বিরোধী প্রতিবাদ সভা অনুষ্ঠিত

134

মফিজুর রহমান কবিরঃ গতকাল ১৪ই জুলাই রিয়াদে হারাস্থ নায়েগ্রা হোটেলের হল রুমে রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে জঙ্গিবাদ ,সন্ত্রস ও সম্প্রদায়ীকতার বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল কাইয়ুম । তিনি জঙ্গিবাদ, সন্ত্রাসী,সাম্প্রদায়িকতা ও মানবতা বিরোধীদের বিরুদ্ধে প্রয়োজনে আরও একটি মুক্তি যুদ্ধ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে প্রত্যয় ব্যক্ত করেন । বিএনপি জামাতের সন্ত্রাসী কর্মকান্ড ও দেশ বিরুধী স্বরযন্ত্রের প্রতি ইঙ্গিত করে বলেন স্বর যন্ত্র করে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করা যাবেনা। আমরা ঐক্যবদ্ধ আছি ঐক্যবদ্ধ ভাবেই সকল অপশক্তিকে প্রতিহত করবো ইনসআল্লাহ ।

রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইশতিয়াক হোসেন তানিমের সঞ্চালনায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন রিয়াদ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিম ভুইয়া ।তিনি বলেন, জঙ্গিবাদ নতুন সৃষ্টি নয়। স্বাধীনতা বিরোধী চক্র এখন নতুন কৌশলে দেশের বিরুদ্ধে স্বর যন্ত্র করছেন ।তিনি আরও বলেন, মাদ্রাসার ছাত্ররা এখন আর জামাত করে না কারন জঙ্গিবাদ ইসলাম স্বীকৃতি দেয় না ,মাদ্রাসার ছাত্ররা জানে বলেই ওদের দলে নিতে পারেনা । ওরা ধর্ম সম্পর্কে জানে না এমন স্কুল ও কলেজের কোমল মতি ছাত্রদের ইসলামের ভুল ব্যাখা দিয়ে জঙ্গি তৈরী করছেন , দেশে ও প্রবাসে বসবাসরত জামাতিরা রিয়েল স্টেট ব্যবসা ,দলীয় চাঁদা সহ বিভিন্য উপায় জঙ্গিদের অর্থের যোগান দিয়ে থাকেন। তিনি অবিলম্বে জামাত শিবিরের অর্থনৈতিক প্রতিষ্ঠানও জঙ্গি উৎপাদনের প্রতিষ্ঠান সমূহ বন্ধ ঘোষনা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং জঙ্গিবাদ ,সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে সকলকে সোচচার থাকার আহ্ববান জানান ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিয়াদ মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জাকির হোসেন । প্রতিবাদ সভায় তিনি কর্মীদের বলেন যারা স্বাধীনতা চান নি। স্বাধীনতার বিরুধীতা করেছেন তারাই ৭৫ এর ১৫ই আগস্ট জাতির পিতার হ্ত্যাকারীদের বিভিন্য দেশের রাষ্ট্রদূত করে পাঠিয়েছেন ।২১শেআগস্টের গ্রেনেট হামলায় যাদের ভূমিক ছিলো সেই স্বাধীনতা বিরোধী অপশক্তিই দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত এদের বিরুদ্ধে স্বাধীনতার সকল শক্তিকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ার আহ্ববান জানান ।

প্রতিবাদ সভায় বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সে অংসগ্রহন করেন রিয়াদ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ রফিকুল হায়দার ভুইয়া ।রিয়াদে অনুষ্ঠিত প্রতিবাদ সভা আওয়ামী সমার্থক সহ মুক্তি যুদ্ধের স্বপক্ষের সকল শক্তির মধ্যে প্রতিবাদ বিক্ষোভ অব্বাহত রাখার আহ্বান জানান ।

উক্ত প্রতিবাদ সভায় অন্যান্য বক্তাগন গুলশান ট্রাজেডি ,সোলাকিয়ায় হামলাকারীদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও স্বাধীন বাংলাদেশে জঙ্গিবাদের স্থান নাই হতে দেয়া যাবেনা বলে মতপ্রকাশ করেন এবং জঙ্গিদের উদ্দে(শ্য বলেন তোমাদের সহযোগীদের বাবা-মা ও স্বজনরা লাশনিতেও আসেনি এমনকী লাশের জানাজা দিতেও আসেনি। মানুষ তোমাদের ঘৃণাকরে। এটাই তার বহি”প্রকাশ ।

জঙ্গিবাদীদের প্রতিহতের ঘোষনা ও নিন্দা জানিয়ে বক্তব্য প্রদান করেন রিয়াদ জেলা স্বেচ্ছাসেবকলীগ সহ সভাপতি শেখ হেদায়েত উল্লাহ নয়ন ,সহ সভাপতি লিটন হোসেন লিটু মোল্লা,জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি সাইফুল খান ,কসবা থানা আওয়ামীলীগের সহ সভাপতি বেলাল হোসেন রাজু ,মহানগর আওয়ামী জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারন সম্পাদক মুশফিকুর রহমান প্রিন্স ,রিয়াদ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিকসম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ ,সাংগঠনিক সম্পাদক মাসুম আলী খান ,সাংগঠনিক সম্পাদক লিটন মোল্লা ,সাংগঠনিক সম্পদক হানিফ উদ্দিন খসরু,রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবকলীগের আইন বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান ,রিয়াদ জেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক জসিম খান ,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হজরত সিকদার,সহ পাঠাগার বিষয়ক সম্পাদক আসাদ বেপারী সহ আরো অনেকে ।

সাংবাদিকদের পক্ষ থেকে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সাংবাদিক অহিদুল ইসলাম ,সাংবাদিক সাগর চৌধুরী,উপস্থিত ছিলেন সাংবাদিক আবুল বশির ,মফিজুর রহমান কবির । কোরান তেলাওয়াত করেন হজরত সিকদার ।