রাশিয়ায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

70

যুগবার্তা ডেস্কঃ কমপক্ষে ৬১ জন মানুষ নিয়ে রাশিয়ার রস্তভ অন ডন শহরে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। ফ্লাই দুবাই এয়ারলাইন্সের বোয়িং ৭৩৮ বিমানটিতে ৫৫ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিল। দৃষ্টিসীমা জটিলতার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে এক রিপোর্টে বলছে চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া। এদিকে, এয়ারপোর্ট ট্রাফিক কন্ট্রোলের বরাত দিয়ে রাশিয়ান একটি সংবাদ সংস্থা বলছে, ফ্লাইদুবাইয়ে যাত্রীবাহী বোয়িংটি দক্ষিণাঞ্চলীয় রোস্তভ অন ডন-এ অবতরণের সময় বিধ্বস্ত হয়। এতে প্লেনের সব আরোহী নিহত হয়েছেন বলে আঞ্চলিক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে সংবাদ সংস্থাটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বোয়িং ৭৩৭ সিরিজের ফ্লাইদুবাইয়ের এফজি৯৮১ ফ্লাইটটি ৫৫ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে দুবাই থেকে রওনা দেয়। প্লেনটি প্রথমবার অবতরণে ব্যর্থ হয়ে দ্বিতীয়বারের চেষ্টার সময় বিস্ফোরণ ঘটে। অসমর্থিত সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বিমানে থাকা সবাই মৃত্যুবরণ করেছে। রস্তভ বিমান বন্দর থেকে অবতরণের অপেক্ষায় থাকা অন্য বিমানগুলোর গতিপথ পরিবর্তন করে দেয়া হয়েছে।

এদিকে ফ্লাইটরাডার ২৪ এর এক ফুটেজে বিস্ফোরণের পর প্লেনটিতে আগুনের শিখা দেখা যায়। দৃষ্টিসীমা জটিলতার কারণে রানওয়ে দেখতে না পারা বিধ্বস্তের কারণ বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। তবে এখনো নিশ্চিত ভাবে জানা যায়নি কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, ঝড়ো বাতাসকে এই দুর্ঘটনার একটি কারণ হিসেবে বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে বিবিসি।