Home শিক্ষা ও ক্যাম্পাস রাবির নির্মাণাধীন ভবন ধসে ৩ শ্রমিক আহত এখন পর্যন্ত নিহতের তথ্য নেই,চলছে...

রাবির নির্মাণাধীন ভবন ধসে ৩ শ্রমিক আহত এখন পর্যন্ত নিহতের তথ্য নেই,চলছে উদ্ধারকাজ

19

পাভেল ইসলাম মিমুল রাজশাহী ব্যুরো: এখন পর্যন্ত নিহতের তথ্য নেই, চলছে উদ্ধারকাজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন ১০ তলা শহীদ এমএইচএম কামরুজ্জামান হলের ছাদের একাংশ ধসে পড়েছে। এ ঘটনায় তিনজন শ্রমিক আহত হলেও এখন পর্যন্ত নিহত ও চাপা পড়ার ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর আড়াইটায় প্রেস ব্রিফিংয়ে এতথ্য জানান রাজশাহী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ওহিদুল ইসলাম।

তিনি বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ এএইচএম কামরুজ্জামান হলের নির্মাণাধীন ছাদের একটি অংশ ধসে পড়ার ঘটনায় এখন পর্যন্ত কোনো নিহত হওয়ার ঘটনা ঘটেনি। চাপা পড়ার ঘটনা আমরা আপাতত পাইনি। আমরা খোঁজ নিয়ে জেনেছি, এ কাজে অংশ নেওয়া সব শ্রমিক ঠিক আছেন। কিন্তু দুজন কন্ট্রাক্টরকে আমরা পাচ্ছি না। তারা পালিয়ে গেছেন নাকি চাপা পড়েছেন সেটি এখনো জানতে পারিনি। ফলে আমাদের উদ্ধার অভিযান চলমান রয়েছে। উদ্ধার অভিযান শেষ হলে সেটি বলতে পারবো।

তিনি আরও বলেন,কংক্রিট ও লোহা একসঙ্গে ভেঙে পড়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। আমাদের ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করছে। এখন লাইট মেরে ধসে পড়া কংক্রিটের নিচে কেউ আছেন কি না তা দেখছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। শেষ না হওয়া পর্যন্ত আমাদের কাজ চলমান থাকবে।

শ্রমিকদের কাছ থেকে পাওয়া তথ্যমতে,১২ জন কর্মচারী ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। হঠাৎ ধসে পড়ে ছাদটি। এ ঘটনায় আহত তিনজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, এ ঘটনায় যারাই দায়ী থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে তদন্ত কমিটি করে ব্যবস্থা নেওয়া হবে।