রাবণের মতোই পতন হবে ধোনির : যোগরাজ সিংহ

79

স্পোর্টস ডেস্কঃ যেভাবে রাবণ নিজের অহংকারের জন্য ধ্বংস হয়েছে, মহেন্দ্র সিংহ ধোনির অবস্থাও তাই হবে। একটি ইংরাজি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে ধোনির বিরুদ্ধে এভাবেই ক্ষোভ উগড়ে দিলেন যুবরাজ সিংহের বাবা যোগরাজ সিংহ।
তিনি বলেন, ‘দুই বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকার পর যুবরাজের দাপটের সঙ্গে ফিরে আসাটা সত্যিই প্রশংসনীয়। অধিনায়ক চাইছেন ও পারফর্ম করুক।’
‘কিন্তু হঠাৎ করে তাকে ৭ নম্বরে নামিয়ে দেয়ার মানে কী? এর থেকে কী প্রমাণ করতে চাইছেন ধোনি? একজন ব্যাটসম্যানকে যখন ঘন ঘন তার পজিশন বদল করানো হয়, তখন সেই ব্যাটসম্যানের মনে প্রশ্ন জাগে দলে তার কী আর প্রয়োজন আছে! এটাকে ক্রিকেট বলে না’ বললেন যোগরাজ।
তিনি আরও বলেন, ‘ছেলেকে (যুবরাজ) বলেছি- চিন্তা করার কিছু নেই। তার সময় আসবেই।’ যুবরাজের বাবার মন্তব্য, ‘ধোনিকে দুই বছর বসিয়ে দিন, দেখব কামব্যাকের পর সিঙ্গেল রান করতে পারে কি না!’
যোগরাজের আরও অভিযোগ, টার্নিং উইকেটে খেলা সত্ত্বেও যুবরাজকে বল করতে দেননি ধোনি। যদি যুবরাজকে পছন্দই না হয় তা হলে নির্বাচকদের বললেই হয়! তার মতে, ২০১১ সালের বিশ্বকাপে টার্নিং উইকেটে যুবরাজ যেভাবে ১৫টা উইকেট নিয়েছে তা সারা বিশ্ব দেখেছে। আনন্দবাজার।