রানা প্লাজা স্মরন বন্ধন থেকে ৫ দফা দাবী উত্থাপন

50

যুগবার্তা ডেস্কঃ আজ রানা প্লাজা ধ্বসের তৃতীয় বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত ‘‘ রানা প্লাজা স্মরন বন্ধন’’ কার্মসূচীতে তারা উপরোক্ত আহবান জানান। উল্লেখ্য যে, ২০১৩ সালে ২৪ এপ্রিল রানা ধ্বসে ১১৩৮ জন নিহত ও ২৫০০ জন আহত হয় । তাদের সকলের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করার জন্য ফেডারেশনের সভাপতি আমিরুল হক্ আমিন এর সভাপতিত্ত্বে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
কর্মচূসীতে রানা প্লাজা ধ্বসের পিতা -মাতা হারানো এতিম শিশু বিজয়, পারভেজ ও মোঃ কোরবান ভবন ধ্বসের ৩ বছর উপলক্ষ্যে ৩ টি আলোক বর্তিকা ( মোমবাতি) প্রজ্জলন করে। পারভেজ ‘‘ আমার বাবা -মায়ের মত কর্মক্ষেত্রে মৃত্যু — আর নয়’’, লিখিত প্লাকার্ড বহন করে। বিজয় ধারন করে ‘‘ আমার মায়ের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের — বিচার চাই, কোরবানের হাতে ছিল ‘‘ আমার বাবা-মায়ের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্ত মুলক শাস্তি চাই’’। এতিম শিশুদের হাতে এ ধরনের প্লাকার্ড দেখে কর্মসূচীতে অংশ নেয়া অনেকে আবেগ আকলিত হয়ে পড়েন।
রানা প্লাজা স্মরন বন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন :ফেডারেশনের সাধারণ সম্পাদক মিস সাফিয়া পারভীন, মোঃ ফারুক খান,কেন্দ্রীয় নেতা মিস নুরুন নাহার, মিসেসআরিফা আক্তার, মোঃ কবির হোসেন, মোঃ রফিকুল ইসলাম রফিক, মিসেস রানু বেগম, মিস পারভীন আক্তার, মোঃ কাশেম প্রমুখ।
সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ যুবমৈত্রীর সাধারণ সম্পাদক যুব নেতা জনাব সাব্বাহ আলী খান কলিন্স, বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি ছাত্রনেতা জনাব আবুল কালাম আজাদ, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক কামরুল হাসান, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি ফেডারেশনের সাধারন সম্পাদক স্মৃতি আক্তার (সাহিদা)।