রাজীবের আত্মস্বীকৃত খুনিদের ফাঁসি না হওয়ায় অসন্তুষ্ট – বোয়াফ

81

যুগবার্তা ডেস্কঃ ব্লগার ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক আহমেদ রাজীব হায়দার হত্যা মামলার আত্মস্বীকৃত সকল খুশীদের ফাঁসি না হওয়ায় দুঃখ ও অসন্তুষ্ট জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ২০১৩ সালের ১০ মার্চ রাজীব হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্র ঢাকার সিএমএম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পরও তাদের ফাঁসি না হওয়া এবং এখনো পর্যন্ত হত্যার মূল পরিকল্পনাকারী রেদোয়ানুল আজাদ রানাকে গ্রেফতার করতে না পারা নিয়ে এ প্রজন্মের মাঝে হতাশা তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, যে আনসারুল্লাহ বাংলা টিম দেশের মেধাবীদের একের পর এক হত্যালিষ্ট ও হত্যা করার ষড়যন্ত্র করে আসছে, সে আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি মোহাম্মদ জসীমউদ্দিন রাহমানিকে দণ্ডবিধির ৩০৪ ধারায় ৫ বছর সশ্রম কারাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা ও জরিমানা অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড হওয়ায় এ প্রজন্মের যোদ্ধাদের মধ্যে আতঙ্ক ও উদ্বেগ সৃষ্টি হয়েছে।

কবীর চৌধুরী তন্ময় বলেন, এইসব অপরাধীদের কঠোর শাস্তি নিশ্চিত করতে পারলেই অপরাধ প্রবনতারোধ এ সহায়ক হবে এবং মুক্তিযুদ্ধের চেতনায় অস্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে সচেষ্ঠ হবে।

আহমেদ রাজীব হায়দার হত্যার মূল পরিকল্পনাকারী রেদোয়ানুল আজাদ রানাকে দ্রুত গ্রেফতারের পাশাপাশি উচ্চ আদালতে এ প্রজন্মের প্রত্যাশীত রায় আসার প্রত্যাশা ব্যক্ত করেন বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়।