রাজশাহীর পাঁচ গুণিজনকে সম্মাননা দিল শিল্পকলা একাডেমি

রাজশাহী অফিস: সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখায় রাজশাহীর পাঁচ গুণিজনকে সম্মাননা দিল শিল্পকলা একাডেমি। বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাদের ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০১৫’ দেয়া হয়। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন, মঞ্জুশ্রী রায় (কণ্ঠসংগীত), জাবেদ আলী (নৃত্যকলা), তাজুল ইসলাম (নাট্যকলা), ড. দীনবন্ধু পাল (যন্ত্রসংগীত) ও আবুল কালাম আজাদ (চারুকলা)। রাজশাহীর সাংস্কৃতিক অঙ্গনের এক একটি উজ্জ্বল নক্ষত্র সম্মাননা প্রাপ্ত এই পাঁচ গুণি ব্যক্তি। তাই তাদের এ সম্মাননা দিল রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। তিনি তার বক্তব্যে বলেন, ‘আমরা বড়ই কৃপণ। কেউ কাউকে সম্মান করতে চাই না। কাউকে স্বীকৃতি দিতে চাই না। এই পাঁচ গুণি ব্যক্তিকে সম্মাননা দিয়ে শিল্পকলা একাডেমি আমাদের এই কৃপণতার বাঁধ ভেঙে দিল।’

তিনি বলেন, ‘গুণিজনদের সম্মান দেয়ার কৃপণতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। তাহলে আমরা আমাদের গুণিজনদের প্রাপ্য সম্মান দিতে পারবো। গুণিজনদের সম্মান দিলে দেশ, জাতি ও সমাজ সম্মানিত হবে। তখন আমাদেরই মাথা উঁচু হবে। আমরা গুণিদের নিয়ে গর্বিত হওয়ার সুযোগ পাবো।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এ নৃত্যগুরু বজলার রহমান বাদল। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক পারভেজ রায়হান, মোহাম্মদ সালাহউদ্দীন, জেলা কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

সম্মাননা প্রদান শেষে সন্ধ্যায় সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।