রাজশাহী অফিসঃ রাজশাহীর মোহনপুর উপজেলায় ১৫৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। আজ মঙ্গলবার ভোর পৌনে ৫টার দিকে উপজেলার ট্যামা গ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, জেলার পবা উপজেলার তুরাপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে শামসুল আলম (৩৮) ও মোহনপুর উপজেলার বেড়াবাড়ি বামনদীঘি গ্রামের শামসুদ্দিন মন্ডলের ছেলে শরিফুল ইসলাম (৩৯)।

তাদের আটকের পর বেলা ১২টায় র‌্যাব-৫ এর সদর দফতরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বলা হয়, আটক দুই ব্যক্তি মাদকের উত্তরবঙ্গের আন্তঃজেলা ‘ডিলার’। মাদকের ডিলার হিসেবে তারা উত্তরবঙ্গের রাজশাহী, নাটোর ও বগুড়াসহ আশপাশের জেলায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে থাকেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জানতে পারে, কয়েকজন মাদক ব্যবসায়ী পদ্মার প্রত্যন্ত চর থেকে বিপুল পরিমাণ গাঁজা সংগ্রহ করে ভুটভুটিতে করে রাজশাহীর মোহনপুর উপজেলার ট্যামা গ্রাম এলাকায় মজুদ করছে। এ সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর রাজশাহী রেলওয়ে কলোনী ক্যাম্পের একটি অপারেশন দল মঙ্গলবার ভোর পৌনে ৫টার দিকে ওই এলাকায় অভিযান চালায়।

এ সময় ১৫৫ কেজি গাঁজাসহ শামসুল আলম ও শরিফুল ইসলামকে আটক করা হয়। তাদের কাছ থেকে ছয় হাজার ৩২৫ টাকা ও দুটি মোবাইল সেটও জব্দ করার কথা জানিয়েছে র‌্যাব। আর আটকদের বিরুদ্ধে পবা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।