রাজশাহীতে নকল ওষুধ কারখানা সিলগালা

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে গরু মোটা তাজাকরণের নকল ওষুধ তৈরির একটি কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই কারখানার মালিক ও কেমিস্টকে কারাদ- দেওয়া হয়েছে। পাশাপাশি আদায় করা হয়েছে এক লাখ টাকা জরিমানা। বুধবার বিকেল ৫টার দিকে নগরীর বালিয়াপুকুর এলাকায় ‘ফাস্ট এগ্রোভেট’ নামের একটি ওষুধ কারখানাতে এ অভিযান চালানো হয়।

কারখানাটির মালিকের নাম সেলিম মিয়া (৪০)। তাকে তিন মাসের কারাদ- দেওয়া হয়েছে। আর কেমিস্ট আবুল কালামকে (৩৫) কারাদ- দেওয়া হয়েছে এক মাস। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ জামান এ আদেশ দিয়েছেন।

রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায় জানান, সেলিম মিয়ার বাড়ি জামালপুরে। ২০০৬ সালের দিকে তিনি রাজশাহীতে এই কারখানা গড়ে তোলেন। সেখানে গরু মোটাতাজাকরণের নকল ওষুধ তৈরি করা হতো। এরপর প্যাকেটে বিদেশী ওষুধের লেভেল লাগিয়ে সেগুলো বাজারজাত করা হতো।

এ ধরনের গোপন সংবাদের ভিত্তিতেই ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে এসবের সত্যতা পাওয়া যায়। এ সময় কারখানাটির বৈধ কোনো কাগজপত্রও দেখাতে পারেনি কর্তৃপক্ষ। এ জন্য কারাখানার মালিক ও কেমিস্টকে আটক করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ জামান তাদের কারাদ- দেন। পাশাপাশি কারখানা মালিকের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। আর সিলগালা করে দেওয়া হয় কারখানাটি।