রাজশাহীতে দুই সাংবাদিকের ওপর হামলা

রাজশাহী অফিসঃ গোদাগাড়ীতে দুই সাংবাদিকের ওপর হামলা হয়েছে। হামলাকারীরা এক সাংবাদিকের কাছে থাকা ১৫ হাজার টাকা ও একটি ক্যামেরা ছিনিয়ে নিয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ শহিদুল ইসলাম (৩৫) নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। শহিদুল গোদাগাড়ী পৌরসভার মাদারপুর মহলøার মৃত আজিজুল হক ওরফে আজিজুল বালির ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রাজশাহীর স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার প্রধান প্রতিবেদক তানজিমুল হক ও অনলাইন নিউজ পোর্টাল সাহেব-বাজার২৪.কমের নিজস্ব প্রতিবেদক রিমন রহমান শুক্রবার সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে একটি মোটরসাইকেলে চড়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক হয়ে রাজশাহী ফিরছিলেন। পথে গোদাগাড়ী উপজেলা সদরে শহিদুল ইসলামের নেতৃত্বে অজ্ঞাত কয়েকজন ছিনতাইকারী ওই দুই সাংবাদিকের গতিরোধ করে।

এ সময় তারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে মোটরসাইকেলটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে সাংবাদিক রিমন রহমান বাধা দিলে তারা তার কাছে থাকা ১৫ হাজার টাকা ও একটি ফুজিফিল্ম এস-৪৯০০ মডেলের ক্যামেরা ছিনিয়ে নেয়। সাংবাদিক তানজিমুল হক এ সময় চিৎকার দিলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

এরপরই খবর পেয়ে পুলিশ শহিদুল ইসলামকে গ্রেফতার করে। পরে রাতেই সাংবাদিক তানজিমুল হক বাদী হয়ে গোদাগাড়ী থানায় একটি মামলা করেন।

এদিকে দুই সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে দোষিদের কঠোর শাস্তি দাবি করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এবং গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুল আলম মুন্সি বলেন, ঘটনার মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে আর কে কে জড়িত আছে তাও খতিয়ে দেখা হচ্ছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।