রাজশাহীতে একমাসে ৪৬ নারী ও শিশু নির্যাতিত

রাজশাহী থেকে মাহী ইলাহিঃ রাজশাহীতে গত একমাসে ৪৩ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে নারী নির্যাতনের ঘটনা ঘটে ৩০টি। আর শিশু নির্যাতনের ঘটনা ১৬টি। এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভলপমেন্ট (এসিডি) নামে একটি বেসরকারি সংস্থা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। সংস্থাটি রাজশাহীতে নারী ও শিশুদের উন্নয়নে কাজ করে।
সংবাদ বিজ্ঞপ্তিতে এসিডির ফ্যাক্ট ফাইন্ডিং ইউনিটের দলনেতা এসএম আহসান উল্লাহ সরকার জানান, গত একমাসে শুধু রাজশাহী মহানগরীতেই ২৪টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। আর জেলার ৯ উপজেলায় নারী নির্যাতনের ঘটনা ঘটেছে ছয়টি। এর মধ্যে গোদাগাড়ীতে তিনটি এবং পুুঠিয়া, চারঘাট ও দুর্গাপুর উপজেলায় একটি করে নারী নির্যাতনের ঘটনা ঘটে। এর মধ্যে দুটি হত্যা, একটি হত্যার চেষ্টা, নির্যাতনের কারণে আত্মহত্যা চারটি, একই কারণে আত্মহত্যার চেষ্টা একটি, ১৭টি যৌন হয়রানী এবং পাঁচটি অন্যান্য ঘটনা ঘটেছে ।
এদিকে জেলায় এক মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ১৬টি। এর মধ্যে শুধু মহানগরীতে ছয়টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে। আর ৯ উপজেলায় শিশু নির্যাতনের ঘটনা ১০টি। এর মধ্যে বাঘায় চারটি, বাগমারায় দুটি, পুঠিয়ায় দুটি এবং তানোর ও দুর্গাপুর উপজেলায় একটি করে শিশু নির্যাতনের ঘটনা ঘটে। এর মধ্যে ধর্ষণ একটি, ধর্ষণের চেষ্টা একটি, আত্মহত্যা চারটি, আত্মহত্যার চেষ্টা একটি, যৌন হয়রানী ছয়টি এবং দুটি অপহরণের ঘটনা ঘটেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে রাজশাহী জেলায় নারী ও শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। এতে এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি অপরাধীদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তি নিশ্চিত করারও দাবি জানিয়েছেন।