রাঙামাটি থেকে আরাকান আর্মির দুজনকে আটক

51

রাঙামাটির রাজস্থলী থেকে পুলিশ মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সদস্য সন্দেহে আরো দুজনকে আটক করেছে । শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে তাদের আটক করা হয় উপজেলার তাইতং পাড়া থেকে । রাঙামাটির পুলিশ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ।
আটককৃতরা হলেন- রাজস্থলী উপজেলার পোয়াতু পাড়ার মৃত অংক ছাই মারমার ছেলে মং ওয়াং মারমা(৩১) ও একই উপজেলার মগবই পুনর্বাসন পাড়ার হলাপাই অং মারমার ছেলে সুচি অং মারমা(৪২)।
এর আগে বুধবার মধ্যরাতে সেনাবাহিনীর যৌথ অভিযানে রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার তাইতং পাড়ার থেকে মায়ানমারের আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে আটক করা হয়। তার বিরুদ্ধে রাজস্থলী থানায় বিদেশি নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ১৪ধারায় মামলা দায়ের করা হয়েছে। যে বাড়ি থেকে রাখাইনকে আটক করা হয় মামলায় সেই বাড়ির মালিক ধনাঢ্য প্রবাসী ডা. রেন নিন সোই মারমারকেও আসামি করা হয়। শুক্রবার দুপুর দুটায় অংনু ইয়ান রাখাইনকে রাঙামাটির জজ আদালতে হাজির করার পর বিচারক মুহাম্মদ আলী আক্কাস তাকে জেল হাজাতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, ২৬ আগস্ট মিয়ানমারের আরাকান আর্মির সদস্যরা গুলি চালিয়ে বিজিবির দুই সদস্যকে আহত করে। প্রায় সাড়ে চার ঘণ্টা ধরে বিজিবি ও আরাকান আর্মির মধ্যে বন্দুকযুদ্ধ চলে। এক পর্যায়ে পিছু হটে সন্ত্রাসীরা। পরে আহত নায়েক জাকির হোসেন ও সিপাহী আব্দুল গনিকে বড় মদক ক্যাম্পে চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে জাকিরকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়।