যুদ্ধাপরাধীদের নামে প্লট-ফ্ল্যাটের বরাদ্দ বাতিলের সিদ্ধান্ত

29

যুগবার্তা ডেস্কঃ যুদ্ধাপরাধীদের নামে প্লট ও ফ্ল্যাট বরাদ্দ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত এক বৈঠক শেষে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যাঁরা প্লট পেয়েছিলেন, তাঁরা ডেভেলপারদের দিয়ে ফ্ল্যাট বানিয়েছিলেন। আইন অনুযায়ী, ডেভেলপাররা তাদের অংশ পাবে। তবে যুদ্ধাপরাধী হিসেবে স্বীকৃত ব্যক্তির নামে থাকা অংশ সরকার বাজেয়াপ্ত করবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীরা যদি তাদের ফ্ল্যাটগুলো বিক্রি করে থাকে, তবে পর্যালোচনা করে এ ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

এর আগে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তি অনুযায়ী, রাজউকের কাছ থেকে যিনি প্লট বা ফ্ল্যাট পাবেন, তাঁকে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অর্থায়ন করবে।

চুক্তিতে স্বাক্ষর করেন স্ট্যান্ডার্ড চার্টার্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবরার এ আনোয়ার ও রাজউকের চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী। এ সময় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সচিব মো. শহীদুল্লাহ খন্দকার উপস্থিত ছিলেন।