যারা বঙ্গবন্ধু এবং বাংলাদেশের অগ্রগতি মেনে নিতে পারে না তাদের সাথে কোন আপোস নয়—পরিকল্পনা মন্ত্রী

যুগবার্তা ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন , একটি জাতির জন্য একজন মানুষের পক্ষে যা কিছু দেয়া সম্ভব বঙ্ঘবন্ধু তার সবটুকুই দিয়ে গেছেন । যারা বারবার জননেত্রী শেখ হাসিনার ওপর ,তার সরকারের ওপর বারবার আঘাত করতে চায় , তারা বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চায় । যারা বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা এবং অগ্রগতিকে মেনে নিতে পারে নাা তাদের সাথে কোন আপোস হতে পারে না ।

মন্ত্রী আজ ঢাকায় পরিকল্পনা মন্ত্রণালয়ের চত্ত্বরে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে পরিকল্পনা মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়ামাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।

পরিকল্পনা মন্ত্রী বােলন , পৃথিবীর মানচিত্রে বঙ্গবন্ধুর বাংলাদেশ অনেক উঁচুতে যাবে । কোন যঢ়যন্ত্র এ অগ্রযাত্রা থামাতে পারবে না । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ক্ষণজন্মা একজন মানুষ । এ দেশের মানুষের প্রতি তাঁর অগাধ বিশ^াস ও ভালবাসা ছিল। তিনি পাকিস্তানীদের শোষণ- বঞ্চনা এবং নির্যাতনের বিরুদ্ধে ২৩ বছর সংগ্রাম করেছেন । এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় জীবনের দীর্ঘ সময় কারাগারে কাটিয়েছেন । মন্ত্রী স্বাধীনতা পরবর্তি বঙ্গবন্ধু প্রণীত প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনার উল্লেখ করে বলেন , জাতির পিতা যাদের জন্য পরিকল্পনা তাদেরকে সম্প্রক্ত করেছিলেন । তিনি বলেন একটি জাতির কাছে বঙ্ঘবন্ধু ,নেলসনম্যান্ডেলা কিংবা নেপালিয়ন বোনাপার্ট এর মত নেতা বারবার আসেন না একবারই আসেন ।

পরিকল্পনা বিভাগের সচিব তারিক উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে, পরিকল্পনা কমিশন সদস্য ড. শামসুল আলম , খোরশেদ আলম চৌধুরী , এ এন সামসুুদ্দিন আজাদ চৌধুরী জুয়েনা আজিজ, আইএমইডি সচিব ফরিদ উদ্দিন চৌধুরী , পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কে এম মোজাম্মেল হক এবং বিআইডিএস মহাপরিচালক ড. কেএএস মুর্শেদ বক্তৃতা করেন ।