ময়লা ফেলার ডামপিং স্টেশনটি অন্যত্র স্থানান্তরের দাবিতে স্মারকলিপি পেশ

70

সৈয়দ আমিরুজ্জামান, শ্রীমঙ্গল : কলেজ রোডস্থ ময়লা আবর্জনা ফেলার ডাম্পিং স্টেশনটি অন্যত্র স্থানান্তরের দাবিতে মৌলভীবাজার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য শ্রীমঙ্গলের উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র, শ্রীমঙ্গল ইউপি চেয়ারম্যান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ ও শ্রীমঙ্গল প্রেসক্লাবে অনুলিপি প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন গাউছিয়া শফিকিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা এম আর খান, চা বাগানের মালিক বিশিষ্ট চা কর আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী হারুন, ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা নেতা ও সাংবাদিক সৈয়দ আমিরুজ্জামান, আলহাজ্ব মোঃ জাহেদুর রহমান, তোফায়েল আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কিবরিয়া চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ তারেক, এমসিডার প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন।
স্মারকলিপিতে বলা হয়, শ্রীমঙ্গল পৌরসভার ব্যবস্থাধীনে শহরের ময়লা আবর্জনা ফেলার ডামপিং স্টেশন (ময়লা-আবর্জনা ফেলার স্থান) অন্যত্র স্থানান্তরের জন্য দীর্ঘদিন যাবৎ এলাকাবাসী আন্দোলন করে আসছে। এই ডামপিং স্টেশন-এর পরিবেশ দূষণ ও দুর্গন্ধের শিকার হচ্ছেন এলাকাবাসী । দিনে রাতে প্রতিমূহুর্তে আশেপাশের এলাকায় উৎকট দুর্গন্ধ ছড়াচ্ছে। যা এলাকার জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকী।
সম্প্রতি সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন এই ডামপিং স্টেশনটি অন্যত্র স্থানান্তরের জন্য আদেশ দিয়েছেন।
হাইকোর্ট ডিভিশনের আদেশ-নির্দেশনা অনুযায়ী নতুন স্থানে স্থানান্তরের দ্রুত ব্যবস্থা গ্রহণের আহবান জানান।