ময়মনসিংহে পুলিশ ও শিক্ষার্থী সংঘর্ষে নিহত ২, আহত শতাধিক

ময়মনসিংহ অফিসঃ জেলার ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘর্ষে ২ জন নিহতসহ আহত হয়েছে শতাধিক। রোববার দুপুরে এএ ঘটনা ঘটেছে। নিহতের মধ্য একজন কলেজের শিক্ষক রয়েছে।
পুলিশের হামলায় নিহত শিক্ষকের নাম আবুল কালাম (৫৫)। তিনি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক। এছাড়া সংঘর্ষের মধ্যে পড়ে সফর আলী (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যুর ঘটনা ঘটেছে।
কলেজটি সরকারিকরণের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে এ দাবিতে ভাংচুরের ঘটনায় থানায় মামলা দায়ের করে পুলিশ। এরই প্রতিবাদে আজ রোববার বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ লাঠিচার্জ করলে সংঘর্ষের সূত্রপাত।
ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব দাবি করেন, দুপুরে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে প্রথমে বাঁধা দেয় পুলিশ। পরে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক এসএম আবুল হাশেম বিকেল পর্যন্ত অবরোধের ঘোষণা দেন। এরপর আন্দোলনকারীরা কলেজ থেকে বের হয়ে পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করেন। তাদের ছত্রভঙ্গ করতেই লাঠিচার্জ করা হয়।