Home সারাদেশ মোংলায় আওয়ামীলীগ নেতা উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা

মোংলায় আওয়ামীলীগ নেতা উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা

17

মোংলা থেকে মোঃ নূর আলমঃ মোংলার চিলা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সাবেক ইউপি সদস্য আব্দুল হালিম হাওলাদার ও তার ছেলেকে কুপিয়ে জখমের ঘটনায় থানায় মামলা হয়েছে। গত ২৫ মার্চ মঙ্গলবার আনুমানিক সন্ধ্যা ৭: ২০ মিনিটের সময়ে মোংলার কানাইনগর তালতলা এলাকায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আব্দুল হালিম হাওলাদারের বড় ভাই মোঃ সত্তার হাওলাদার (৫৯) বাদী হয়ে গত ১ এপ্রিল সোমবার মোংলা থানায় মামলা দায়ের করেন। বাদীপক্ষের আসামী গ্রেফতারের দাবী।
মামলার প্রাথমিক তথ্য বিবরনী থেকে জানা যায় ৩ জন আসামীর নাম উল্লেখ্য করে এবং আরো ৫/৬ জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা রেকর্ড হয়। ধারা ১৪৩/৩৪১/৩২৩/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬(২) ১১৪ পেনাল কোডে মামলা রজু হয়। যেসব আসামীদের নাম উলেø্যখ করে মামলা হয় তারা হলো মোঃ বেলøাল সরদার (৫০) পিতা- মৃত সাহেব আলী সরদার, মোঃ সাঈদুল শেখ (৪০)পিতা- মোঃ অলি শেখ ও মোঃ আলামিন সরদার (৪৫) পিতা- মোঃ কালাম সরদার। সর্ব সাং- চিলা, মোংলা, বাগেরহাট। বেআইনী ভাবে পথরোধ, গুরুতর জখমসহ হত্যার চেষ্টা, খুনের হুমকি ও হুকুমের অপরাধে থানায় মামলা হয় বলে প্রাথমিক তথ্য বিবরণী থেকে জানা যায়। মামলার বাদী মোঃ সত্তার হাওলাদার ও তার ছোট ভাই আহত মোঃ হালিম হাওলাদার বলেন আসামী বেলøাল সরদারসহ অন্যান্য আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং মামলা তুলে নেয়ার জন্য বাদীকে হুমকি প্রদান করছে। তারা মামলার আসামীদের দ্রæততম সময়ে গ্রেফতারের দাবী জানান। মামলার তদন্তকারী কর্মকর্তা সাব-ইন্সপেক্টর এস এম হাবিবুলøাহ আসামী গ্রেফতারের বিষয়ে বলেন মামলার কাগজপত্র সবেমাত্র হাত পেলাম। দ্রæততম সময়ে আসামীদের গ্রেফতারপূর্বক আদালতে সোপর্দ করা হবে।
উল্লেখ্য চিলা ইউনিয়নের সাবেক মেম্বার হালিম হাওলাদারের সাথে স্থানীয় বেল্লাল সরদারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। ২৫ মার্চ মঙ্গলবার সন্ধ্যায় মোঃ হালিম হাওলাদার ও হালিমের ছেলে সোহাগ হাওলাদার মটর সাইকেলে মোংলায় আসার পথে কানাইনগরের তালতলা এলাকায় বেল্লাল সরদার, সাইদুল ও আলামিনসহ কয়েকজন ধারালো অস্ত্রসহ পথরোধ করে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। দেশীয় অস্ত্র দিয়ে সন্ত্রাসীরা তাদেরকে কুপিয়ে জখম করে। এ সময় আহত পিতা পুত্রের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে গেলে বেল্লাল ও তার দলবল পালিয়ে যায়। পরে গুরুতর আহতাবস্থায় তাদেরকে উদ্ধার করে প্রথমে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।