মেসিকে থাকার অনুরোধ আর্জেন্টাইন প্রেসিডেন্টের

55

যুগবার্তা ডেস্কঃ সোমবার কোপা ফাইনাল খেলা শেষ হওয়ার পরপরই কোটি মানুষের স্বপ্নের ফুটবলার লিওনেল মেসি অবসরের ঘোষনা দেন।একথা বলার পর থেকেই সাধারণ মানুষ বিশ্বজুড়ে ফেসবুক-টুইটারে লিওনেল মেসিকে চরম সিদ্ধান্ত না নেওয়ার আকুল আবেদন জানাচ্ছেন । শুধু আর্জেন্টিনার সমর্থকেরাই নয়, সারা বিশ্ব থেকে অনুরোধ আসতে থাকে।সবার সাথে আর্জেন্টিনার প্রেসিডেন্ট সরাসরি ফোন করেন মেসিকে । অনুরোধ জানিয়ে বলেন, এখনই হুট করে সিদ্ধান্ত নেওয়ার দরকার নেই। মেসিকে যে আর্জেন্টিনার ভীষণ প্রয়োজন।

মেসি আর্জেন্টিনার রোজারিওতে জন্ম নিলেও সেই শৈশবেই চলে গিয়েছিলেন দেশ ছেড়ে।বার্সেলোনাতেই বেড়ে ওঠা, বড় হওয়া । কিন্তু মেসি জাতীয় দল হিসেবে আর্জেন্টিনাকেই বেছে নেন।তাঁকে পেতে স্পেন প্রাণপণ চেষ্টা করেছিল। এমনকি স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে মেসিকে খেলানোর আয়োজন প্রায় করেই ফেলেছিল দেশটির ফুটবল সংস্থা।
কিন্তু নিজের জম্ম স্থানের কথা কে ভুলে যেতে পারে। মেসিও তাই ব্যতিক্রম হয়নি।নাড়ির টান বলে কথা, কেইবা অস্বীকার করতে পারে? নিজ দেশের সবচেয়ে বড় সম্পদটাকে আর্জেন্টিনাও এভাবে হারিয়ে ফেলতে চায় না।
আর্জেন্টিনার প্রেসিডেন্টের একজন মুখপাত্র প্রেসিডেন্টের ফোন করার কথা বলে জানান, মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন জানার পর প্রেসিডেন্ট নিজে থেকে ফোন করেন মেসিকে। অনুরোধ করেন জাতীয় দলের সঙ্গে থেকে ​যেতে। তিনি মেসিকে ফোন করে বলেছেন জাতীয় দলের পারফরম্যান্সে কতটা গর্ব তিনি অনুভব করেন। বলেছেন, মেসি যেন সমালোচনায় কান না দেন।