মেসিকে ছাড়িয়ে গেছেন ভারতের ছেত্রি

3

ডেস্ক রিপোর্ট: আন্তর্জাতিক গোলে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে ছাড়িয়ে গেছেন ভারতীয় ফুটবল তারকা সুনিল ছেত্রি। কাতারের দোহায় গতকাল অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপ ২০২২ ও ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের বিপক্ষে দুই গোল করে বিরল এই মাইল ফলকে পৌঁছেছেন ছেত্রি। ম্যাচে ভারতের কাছে ২-০ গোলে হেরে গেছে বাংলাদেশ।
সোমবার অনুষ্ঠিত ম্যাচের ৭৯তম মিনিটে তিনি বাংলাদেশের বিপক্ষে গোল করে টপকে যান মেসির করা ৭২ আন্তর্জাতিক গোলকে। ৩৬ বছর বয়সী ওই স্ট্রাইকার ইনজুরি টাইমে ভারতের হয়ে দ্বিতীয় গোল করার পাশাপাশি ব্যক্তিগত সংগ্রহাশালায় যোগ করেন ৭৪টি আন্তর্জাতিক গোল। ইতোমধ্যে বিশ্বকাপে কোয়ালিফাইয়ের প্রতিযোগিতা থেকে ছিটকে পড়লেও ওই জয়ের মাধ্যমে ভারত নিশ্চিত করেছে চীনে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপের চুড়ান্ত আসর।
এই মুহূর্তে সক্রিয় ফুটবলারদের মধ্যে ১০৩ গোল করে শীর্ষ আন্তর্জাতিক গোল দাতার আসনে রয়েছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো।
সামনে থেকে দলকে এভাবে নেতৃত্ব দেয়ায় ছেত্রির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) সভাপতি প্রফুল প্যাটেল। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘অধিনায়ক সুনিল ছেত্রি লিওনেল মেসিকে টপকে আরেকটি মাইল ফলক স্পর্শ করলেন। ৭৪ গোল করে সক্রিয় আন্তর্জাতিক ফুটবলারদের মধ্যে এখন দ্বিতীয় স্থানে তিনি।
বাছাইপর্বে আগামী ১৫ জুন আফগানিস্তানের মোকাবেলা করবে ভারত।