মুলাদীর বিদ্রোহী প্রার্থীর দ্বিতীয় নাটক মঞ্চ

82

বরিশাল প্রতিনিধি ॥
জেল থেকে জামিনে মুক্ত হয়ে বৃহস্পতিবার সকালে ফের কাফনের কাপড় পরে দ্বিতীয় নাটক মঞ্চায়িত করলেন প্রথম দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার মুলাদী উপজেলার কাজীরচর ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার ইউসুফ আলী হাওলাদার। তিনি পূর্ণরায় ভোটগ্রহণের দাবি জানিয়ে অন্য ইউনিয়নের ভাড়াটিয়া লোকজন নিয়ে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে এলাকায় হাস্যরসের সৃষ্টি করেছেন।
সংবাদ সম্মেলনে, তিনি (ইউসুফ আলী) সরকারের উচ্চপদস্থ এক কর্মকর্তার অপসারনের দাবি করে তার বিরুদ্ধে অপপ্রচার করায় এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়। সূত্রমতে, কাজীরচর ইউনিয়নবাসী ইউসুফ আলীর পাগলামীর প্রতিবাদের জন্য প্রস্তুতি নিলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। খবর পেয়ে ওই ইউনিয়নের আ’লীগ মনোনীত নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মন্টু বিশ্বাসের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
সূত্রমতে, উপজেলা আ’লীগের সহসভাপতি ইউসুফ আলী হাওলাদার দলীয় মনোনয়ন লাভের আশায় দক্ষিন কাজীরচর গ্রামের নিজ বাড়ির সামনে শেখ ফজিলাতুন্নেছা কারিগরি প্রশিক্ষণ সেন্টার ও শহিদ আব্দুর রব সেরনিয়াবাত বালিকা উচ্চ বিদ্যালয় নির্মানের জন্য বিশাল সাইনবোর্ড স্থাপন করেছিলেন। তিনি মনোনয়ন বঞ্চিত হওয়ায় প্রকাশ্যে উভয় সাইনবোর্ড খুলে ফেলেন। পরবর্তীতে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রচার প্রচারনা শুরু করায় তাকে দলীয় পদ থেকে বহিঃস্কার করা হয়। এতে অভিমান করে ওই ইউনিয়নের নৌকা প্রতীক পাওয়া স্বরাষ্ট্রমন্ত্রীর পিএস মোঃ হারুন-অর রশিদের বড়ভাই প্রবীণ আ’লীগ নেতা মন্টু বিশ্বাসের বিরুদ্ধে অপপ্রচার চালাতে শুরু করেন। একপর্যায়ে স্বেচ্ছায় আত্মহত্যার হুমকি দিয়ে ইউসুফ আলী গত ১৮ মার্চ বিকেলে কাফনের কাপড় পড়ে নিজ বাড়ির সামনে নিজেই কবর খুড়েন। মুলাদী থানার ওসি মতিয়ার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইসলাম পরিপন্থি কর্মকান্ডের মাধ্যমে এলাকায় অপপ্রচার করে বিভ্রান্তি সৃষ্টি ও নির্বাচনী আচারনবিধি ভঙ্গের অভিযোগে ইউসুফ আলীর বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়। ১৭ দিন হাজতবাসের পর গত ৪ এপ্রিল সে জামিনে মুক্ত হন।
এ ব্যাপারে কাজীরচর ইউনিয়নের আ’লীগ মনোনীত নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মন্টু বিশ্বাস বলেন, সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য ইউসুফ আলী একেরপর এক নাটক মঞ্চায়িত করে আমার ভাইয়ের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। জনগন তাকে (ইউসুফ) প্রত্যাখান করায় অন্যসব ইউনিয়নের বাসিন্দাদের অর্থের বিনিময়ে ভাড়া করে বৃহস্পতিবার দ্বিতীয় দফার মানববন্ধন ও সংবাদ সম্মেলনের নাটক করেছেন। তিনি আরও বলেন, এটা স্রেফ একটা পাগলের পাগলামী।