মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়লেন মীরু

যুগবার্তা ডেস্ক:সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু ও তার বড় ভাই হামিদুল হক হিরোকে মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এ ঘটনায় শাহজাদপুর জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার শাহজাদপুর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি মুক্তিযোদ্ধা নন এমন ১৭৫ জনের একটি তালিকা প্রকাশ করে। ওই তালিকায় মেয়র মীরু ও তার ভাই হিরোর নাম রয়েছে। মুক্তিযোদ্ধা তালিকায় আগে অন্তর্ভুক্ত ছিলেন এমন আরো ৩১ জন ওই তালিকা থেকে বাদ পড়েছেন।

প্রকাশিত তালিকায় উল্লেখ করা হয়, শাহজাদপুর গ্রামের মো. আবু তালেব মিয়ার ছেলে মো. হালিমুল হক মীরু (জামুকা প্রেরিত তালিকার ক্রমিক নং-০৭০৪৩১৩৪৫৫০, গেজেট নং-২৯৪৩, তারিখ : ৪ অক্টোবর ২০১৩ সাল, জন্মসনদের বয়স-১ জানুয়ারি ১৯৫৫ সাল কিন্তু জাতীয় পরিচয়পত্রের বয়স-১ জানুয়ারি ১৯৫৯ সাল) মুক্তিযোদ্ধা নন।

তালিকায় আরো উল্লেখ করা হয়, হামিদুল হক হিরো (জামুকা প্রেরিত তালিকার ক্রমিক নং-০৭০৪১৪৫৪৮, গেজেট নং-২৯৪৮, তারিখ : ৪ অক্টোবর ২০১৩ সাল, মুক্তিযোদ্ধা নন।

শুক্রবার সকালে শাহজাদপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বিনয় পাল জানান, বাদপড়া মুক্তিযোদ্ধাদের তালিকায় মীরু ও তার ভাইয়ের নাম রয়েছে। তবে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই সংক্রান্ত বিষয় নিয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। রিট পিটিশনের রায়ের আদেশ না হওয়া পর্যন্ত মীরু ও তার ভাই হিরোর বিষয়টি স্থগিত থাকবে।