মিউজিশিয়ান ফাউন্ডেশনের নির্বাচনে অর্থ-সম্পাদক পদে লড়ছেন রতন ঘোষ

জাকির হোসেন আজাদী: আগামী ২০ আগস্ট বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন (BMF) -এর
নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন এই নির্বাচনে
বাংলাদেশের খ‍্যাতিমান তবলা বাদক মিউজিশিয়ানদের প্রিয় মুখ সুশান্ত কুমার ঘোষ (রতন) অর্থ সম্পাদক পদে লড়ছেন। এই নির্বাচন বিষয়ে তাঁর সঙ্গে বিস্তারিত কথা হয়। সেই সময় তিনি সকল ভোটারের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, ” সুপ্রিয় যন্ত্র শিল্পী বৃন্দ সবাইকে আমার সশ্রদ্ধ প্রণাম ও ভালোবাসা। আগামী ২০ আগস্ট বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন (BMF) -এর নির্বাচন। উক্ত নির্বাচনে “অর্থ সম্পাদক” পদে নমিনেশন ফর্ম গ্রহন করেছি। আমার ভালবাসার মিউজিশিয়ান ভাইদের কাছ থেকে মূল্যবান ভোট আশির্বাদ কামনা করছি।”

তিনি আরও বলেন, ” আমি বিটিভিতে ২০০০ সালে যন্ত্র সঙ্গীতে তবলার অডিশনে পাস করেছিলাম।
আমি যখন প্রাইমারি স্কুলে পড়ি তখন থেকেই তবলার তালিম নেওয়া শুরু করছি।

আমার প্রথম ওস্তাদ শিব কুমার সরকার, উনার কাছে আমার হাতে খড়ি। প্রায় অনেক বছরই তালিম নিয়েছি। উনি অনেক দিন আগেই প্রয়াত হয়েছেন।
উজ্জল সিংহ রায় দোলন উনার কাছেও তালিম নিয়েছি। বর্তমানে উনি কানাডায় রয়েছেন।

২০০০ সাল থেকেই বাংলাদেশ এর প্রায় সব গায়ক গায়িকাদের সাথেই বাজিয়ে আসছি। লিজেন্ড আর্টিস্ট সাবিনা ইয়াসমিন, সামিনা চৌধুরী, সুবীর নন্দী, আব্দুল হাদী, এন্ড্র কিশোর, কনক চাপা, উনাদের সাথে বাজিয়েছি। মনির খান,ডলি সায়ন্তনি,বাদশা বুলবুল, ন‍্যান্সি, কণা, আসিফ, আকবর ওদের সাথেও বাজিয়েছি।

আমাদের দেশের বাহিরে গায়ক গায়িকা মিতালী মুখার্জী , হৈমন্তি শুক্লা, বাপ্পী লাহেড়ী, পবন দাশ বাউল, ওনাদের সাথেও বাজিয়েছি।

তিনি বলেন, ” আসন্ন মিউজিশিয়ান ফাউন্ডেশনের নির্বাচনে অর্থ সম্পাদক নির্বাচিত হলে প্রিয় এই সংগঠনের উত্তরোত্তর উন্নয়ন ও সমৃদ্ধি করার জন্য নিরলস কাজ করে যাবো। মিউজিশিয়ান ভাইদের ভাগ্য উন্নয়নে সর্বাত্বক প্রচেষ্টা চালিয়ে যাবো এই আশাবাদ ব‍্যক্ত করছি।