মাদকের মতো জঙ্গিবাদও একটি বড় সমস্যা-শিক্ষামন্ত্রী

41

বরিশাল অফিসঃ ॥
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, মাদকের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে সকল প্রতিষ্ঠানের শিক্ষকরা উদ্যোগ নেবেন, সেই কাজই আমরা করে যাচ্ছি। সকলের স্বার্থেই বর্তমান সরকার জঙ্গিবাদ দমন করে যাচ্ছি। কিন্তু একদিনেই শেষ না, প্রত্যেকদিন বাড়িতে স্কুলে, সমাজে, চলাফেরায় সর্বত্র শেখানো দরকার কিভাবে মাদক ও জঙ্গিবাদ আমাদের সর্বনাশ ডেকে আনছে।
শনিবার সকাল নয়টায় বিএম কলেজের সামনে বরিশাল মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠিত মাদক বিরোধী মানববন্ধনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, মাদক শিক্ষার জন্য বিপদ হয়ে দাঁড়িয়েছে। মাদকের মতো জঙ্গিবাদও একটি বড় সমস্যা। আমাদের ছোট ছোট ছেলে-মেয়েদের কুমন্ত্র দিয়ে প্রকৃত ইসলাম থেকে দূরে রেখে ইসলামের বিরুদ্ধে কার্যক্রম চালানো হচ্ছে। এতে করে আমাদের দেশের সর্বনাশের পাশাপাশি ওইসব পরিবারগুলো ধ্বংস হচ্ছে। তাই সবাই মিলে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে হবে।
একইদিন দুপুরে বরিশাল শিক্ষা বোর্ডের আয়োজনে বিএম কলেজের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর মিলনায়তনে ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ শিক্ষার উন্নত পরিবেশ ও জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে অপব্যাখ্যা দিয়ে স্বাধীনতা বিরোধীরা দেশে অরাজগতা সৃষ্টির চেষ্টা করছে। ইসলাম কখনো জঙ্গিবাদ উগ্রবাদ সমর্থন করেনা।
মানববন্ধন ও মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের প্যানেল স্পীকার এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেচ্ছা আফরোজ, জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান, শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এ.এ.এম হাফিজুর রহমান, উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান প্রমুখ।