মহাখালী থেকে অপহৃত মার্কিন নাগরিক এখনো উদ্ধার হয়নি

53

যুগবার্ত ডেস্কঃ রাজধানীর মহাখালী এলাকা থেকে মফিজুল ইসলাম (৫০) নামে বাংলাদেশি বংশোদ্ভুত এক মার্কিন নাগরিক অপহূত হয়েছেন। এই ঘটনায় বুধবার তার গাড়িচালক ইমরান আলী বাদী হয়ে কাফরুল থানায় মামলা করেছেন। তবে অপহরণের ৩৬ ঘন্টা পার হলেও এখনো তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ।
পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার কাইয়ুমুজ্জামান বলেন, অপহরণের অভিযোগে প্রথমে মঙ্গলবার একটি জিডি এবং পরে বুধবার মামলা করা হয়। পুলিশ তদন্ত করছে। ব্যক্তিগত কোন বিরোধের কারণে এই অপহরণ কি-না খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি তাদের উদ্ধারের জন্য পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে।
পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবসা করেন মফিজুল ইসলাম। গত ২২ জানুয়ারি তিনি দেশে আসেন। এখানে তিনি বারিধারার পার্ক রোডের ১০৩ নম্বর বাসায় ওঠেন। মঙ্গলবার ব্যবসায়িক কাজে তিনি ব্যক্তিগত গাড়ি নিয়ে মতিঝিলে যান। বিকেলে সেখান থেকে বারিধারার বাসায় ফিরছিলেন। পথে মহাখালী উড়ালসড়কে ওঠার সময় একটি সাদা রঙের মাইক্রোবাস তার প্রাইভেটকারের পথরোধ করে। এরপর গাড়ি থেকে নেমে চারজন তার গাড়িচালককে মারধর করে এবং তাকে টেনে-হিঁচড়ে বের করে। তাকে নিজেদের গাড়িতে তুলে নিয়ে চলে যায়। গাড়িচালক ইমরান আলী এ ঘটনায় মঙ্গলবার জিডি করেন।
কাফরুল থানার ওসি শিকদার মো. শামীম হোসেন বলেন, মফিজুল ইসলাম এদেশে জমি কেনাবেচার ব্যবসা করতেন। অনেকের সঙ্গে তার এ সংক্রান্ত লেনদেন রয়েছে। সেই লেনদেন ঘিরে কারো সঙ্গে তার বিরোধ থাকতে পারে। অপহরণের সঙ্গে এ বিষয়টির সম্পর্ক রয়েছে বলে ধারণা করা হচ্ছে। খুঁজে বের করতে কাজ করছে পুলিশ। এরই মধ্যে তদন্তে কিছু অগ্রগতিও হয়েছে। আমাদের সময়.কম